আজ রবিবার ২৮ এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১

বান্দরবানের থানচিতে বীর বাহাদুর এমপিকে বিশাল নাগরিক সংবর্ধনা

আল ফয়সাল বিকাশ : | প্রকাশের সময় : বৃহস্পতিবার ২৫ জানুয়ারী ২০২৪ ০৯:০১:০০ অপরাহ্ন | পার্বত্য চট্টগ্রাম

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, থানচি উপজেলার মানুষ সব সময় আওয়ামীলীগকে ভোট দিয়ে আসছে। এবারও বিপুল ভোটে ৭ম বারের মতো সংসদ সদস্য নির্বাচিত করে আমাকে ঋণী করেছে। তাই থানচিবাসীর প্রতি কৃতজ্ঞ। আগের চেয়ে আমার দায়িত্ব আরো অনেক বেড়ে গেল। থানচি উপজেলার শিক্ষার প্রসারে এবং সর্বক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হয়েছে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাত ধরে। আওয়ামীলীগ আবোরো ক্ষমতায় এসেছে এবং জননেত্রী শেখ হাসিনা আবারো প্রধানমন্ত্রীর দায়িত্ব নিয়েছেন সুতরাং উন্নয়নে কোন ভাটা পড়বে না। বরংচ আগের চেয়ে আরো বেশি উন্নয়ন হবে পাহাড়ের সর্বত্র। আগামী ৫ বছরের মধ্য যোগাযোগ, শিক্ষা, কৃষি ও পার্যটন শিল্পকে প্রাধান্য দিয়ে থানচি উপজেলাকে পরিচ্ছন্ন, আদর্শ এবং মডেল উপজেলা হিসেবে গড়ে তুলবো। থানচি উপজেলায় বিশাল নাগরিক সংবর্ধনায় এসব কথা বলেন বীর বাহাদুর উশৈসিং এমপি। তিনি আরো বলেন, ইতিমধ্য এলজিইডির প্রকল্প পরিচালক তিন্দু-রেমাক্রী ঘুরে গেছেন। তিন্দু থেকে রেমাক্রী পর্যন্ত সড়ক ও দৃষ্টি নন্দন ব্রীজ নির্মাণ করা হবে। আপনারা আমার পাশে থাকবেন আমি থানচি উপজেলায় উন্নয়ন দিয়ে চেহারা পাল্টে দিবো। তবে সকলের সহযোগিতা লাগবে। আগামীতে উপজেলা ও ইউনিয়ন পরিষদ নির্বাচন হবে এই নির্বাচনে আওয়ামীলীগ যাকে মনোনয়ন দিবে তাকে বিজয়ী করে আনতে হবে। যদি আওয়ামীলীগের দলীয় প্রার্থীরা বিজয়ী না হয় তাহলে উন্নয়ন বাঁধাগ্রস্ত হয়। এ ব্যাপারে তিনি উপস্থিত সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। 

টানা সপ্তম বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় জননন্দিত জননেতা আধুনিক বান্দরবানের রূপকার শৈলজ্যোতি বীর বাহাদুর উশৈসিং এমপিকে বৃহস্পতিবার সকালে থানচিবাসীর পক্ষ থেকে বিশাল নাগরিক সংবর্ধনা দেয়া হয়। এ উপলক্ষে বিভিন্ন সম্প্রদায়ের সহস্রাধিক নারী-পুরুষ গুড়িগুড়ি বৃষ্টি উপেক্ষা করে রাস্তার দুপাশে দাঁড়িয়ে ফুল ছিটিয়ে ও ফুলের মালা পড়িয়ে বীর বাহাদুর উশৈসিং এমপিকে শুভেচ্ছা জানান। 

থানচি উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান থোয়াইহ্লা মং মারমার সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন বান্দরবান জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক লক্ষি পদ দাশ, সাংগঠনিক সম্পাদক অজিত দাশ, থানচি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অং প্রু ম্রো প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন রেমাক্রী ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক মুইশৈথুই মারমা। সংবর্ধনা  অনুষ্ঠানে অন্যান্যের মধ্য সহসভাপতি রাংলাই ম্রো, জেলা পরিষদ সদস্য সিংইয়ং ম্রো, শৈহ্লাচিং বাশৈসিং মারমা, সিঅং খুমী, বান্দরবান পৌর মেয়র মো সামশুল ইসলাম, পৌর আওয়ামীলীগের সভাপতি অমল কান্তি দাশ, বান্দরবান জেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক ইকবাল করিম, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক সাধন চন্দ্র দাশ, তথ্য ও গবেষণা সম্পাদক প্রশান্ত বড়ুয়া, ধর্ম বিষয়ক সম্পাদক নাজমুল হাসান ভুইয়া, শ্রম বিষয়ক সম্পাদক ফিলিপ ত্রিপুরা, আলীকদম উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ জামাল উদ্দিন, সাধারণ সম্পাদক অংসা থোয়াই মারমাসহ জেলা ও উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানের শেষ পর্যায়ে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে ৪ ইউনিয়নে শীতার্ত মানুষের মাঝে ১২০০ কম্বল বিতরণ করা হয়।