আজ রবিবার ১৯ মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১

বান্দরবানে পর্যটকবাহী পিকাপ খাদে: নিহত-২,আহত ১১জন

এইচ এম সম্রাট, বান্দরবান : | প্রকাশের সময় : শনিবার ২০ জানুয়ারী ২০২৪ ০৩:৪২:০০ অপরাহ্ন | পার্বত্য চট্টগ্রাম

বান্দরবানের রুমা-কেওক্রাডং সড়কে পর্যটকবাহী পিকাপ গভীর খাদে পড়ে দুই নারী পর্যটক নিহত হয়ছে। এসময় আহত হয়েছে ১১জন। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে জানিয়েছে প্রত্যক্ষদর্শীরা।

শনিবার(২০ জানুয়ারী) বেলা ১১টার দিকে রুমা-কেওক্রাডং সড়কের দার্জেলিং পাড়া এলাকায় এঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান,ঢাকা থেকে ৫৭জন পর্যটকের একটি দল ৪টি  পিকাপ যোগে গতকাল শুক্রবার কেওক্রাডং যায়। তারা কেওক্রাডং-এ রাত যাপন করে ওই পিকাপ যোগে তারা রুমার উদ্দেশ্যে আসছিল। পিকাপ গুলো দার্জেলিং পাড়া এলাকায় ঢালু রাস্তা নামতে গিয়ে একটি পিকাপ নিয়ন্ত্রন হারিয়ে গভীর খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলে মাহফুজা বেগম (৫৩) ও জয়ন বেগম (২৪)দুই নারী পর্যটক নিহত হয়। এসময় আরো ১১জন নারী পর্যটক আহত হয়। আহতরা হলেন, রাফান (১২) ঊষসী নাগ (১৫),  ডা. জবা রায় (৪৫),মাহফুজা ইসলাম রুপা (৪৫),আমেনা বেগম (৬০), তাহমিনা তানজীম তালুকদার (১৯), তানিম(১৭),রিজভী (৩৪), ফিরোজা বেগম(৫৩)আঞ্জুমান হক(৩৫)  ইতু (১৬)  ও স্বর্ণা (২৩)।

 আহতদের মধ্যে  ৩ জনের অবস্থা আশংন্কা জনক। ওই গাড়িতে ১৩ জন পর্যটক ছিল বলে তারা জানায়। ঘটনার খবর পেয়ে স্থানীয়দের সহায়তায় সেনাবাহিনী উদ্ধার অভিযান চালিয়ে নিহত ও আহত পর্যটকদের উদ্ধার করে রুমা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে আসে। আহতদের অবস্থা গুরত্বর হওয়ায় তাদের বান্দরবান সদর হাসপাতালে স্থানান্তর করা হয়।এব্যপারে রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: শাহজাহান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন,ঘটনাস্থলে ফায়ার সার্ভিস ও পুলিশ গিয়ে আহত ও নিহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসে। হতাহতদের আত্নীয় স্বজনের সাথে যোগাযোগ করে পরবর্তী প্রয়োজনীয় আইনী ব্যবস্থা নেয়া হবে।