আজ সোমবার ২০ মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১

বান্দরবানে জেএসএস নেতাকে অপহরণের পর হত্য

এইচ এম সম্রাট,বান্দরবান : | প্রকাশের সময় : সোমবার ১৩ ডিসেম্বর ২০২১ ১২:৪৩:০০ অপরাহ্ন | পার্বত্য চট্টগ্রাম

বান্দরবানে পাবর্ত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি(জেএসএস)এর এক নেতাকে অপহরণের পর হত্যা করেছে। নিহতের নাম পুশথোয়াই মারমা (৩২)। তিনি বর্তমানে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি বান্দরবান সদর উপজেলা শাখার সাধারন সম্পাদকের দায়ীত্বে রয়েছে।  আজ সোমবার (১৩ ডিসেম্বর) সকালে বান্দরবান -কাপ্তাই সড়কের আমতলি পাড়ার কাছে মাটির নিচ থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। ঘটনাস্থলে সেনাবাহিনীর সদস্যরাও অবস্থান নিয়েছে।

নিহত পুশথোয়াই  পাহাড়ি ছাত্র পরিষদের সাবেক জেলা সভাপতি ছিলেন। পুলিশ ও স্থানীয়রা জানান, রবিবার (১২ ডিসেম্বর) রাত সাড়ে ৯ টার দিকে ১১ জনের একদল সশস্ত্র সন্ত্রাসী ডলু পাড়ায় তার নিজ বাসায় হানা দিয়ে পুশথোয়াই মারমাকে  অপহরণ করে নিয়ে যায়। সংবাদ পেয়ে অপহৃতকে উদ্ধার করার জন্য জেএসএস এর দুটি শসস্ত্র গ্রুপ আমতলি এলাকায় অবস্থান নিয়ে অপহরনকারী দলের সদস্যদের লক্ষ করে গুলি ছুড়ে। এসময় দুপক্ষ্যের মধ্যে প্রায় ঘন্টা ব্যাপী গুলি বিনীময়ের ঘটনা ঘটে। পরে অপহরকারীরা অপহৃত পুশেথোয়াইকে হত্যার পর লাশ মাটিতে পুঁতে রাখে। তবে কারা এ ঘটনা ঘটিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী তা জানাতে না পারলেও স্থানীয়রা বলছেন, মগ লিবারেশন পার্টি এই ঘটনা ঘটিয়ে থাকতে পারে।

এ ঘটনার পর ওই এলাকায় জনমনে আতঙ্ক দেখা দিয়েছে। এদিকে দুপক্ষের মধ্যে গোলা গুলির ঘটনায় আপহরকারী দলের আহত অবস্থায় চন্দ্রঘোনা হাসপাতালে ভর্তি করা হয়েছে। বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম জানান, খবর পেয়ে মাটির নিচ থেকে একটি লাশ উদ্ধার করা হয়েছে। তার শরীরে গুলির চিহ্ন আছে। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, আধিপত্য বিস্তার নিয়ে বান্দরবানে জনসংহতি সমিতির সাথে মগ লিবারেশন পার্টি, আওয়ামী লীগসহ কয়েকটি স্থানীয় দলের মধ্যে দ্বন্দ্ব সংঘাত চলে আসছে দীর্ঘদিন ধরে।