আজ শুক্রবার ৩ মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১

বান্দরবানে কেএনএফ-শান্তি প্রতিষ্ঠা কমিটির ২য় বৈঠক:

এইচ এম সম্রাট, বান্দরবান : | প্রকাশের সময় : মঙ্গলবার ৫ মার্চ ২০২৪ ০৩:৫৫:০০ অপরাহ্ন | পার্বত্য চট্টগ্রাম

পাহাড়ী বিচ্ছিন্নতাবাদী সংগঠন কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট কেএনএফ এর সাথে শান্তি প্রতিষ্ঠা কমিটির ২য় বৈঠক অনুষ্ঠিত হচ্ছে। 

 

আজ মঙ্গলবার (৫ মার্চ)সকাল সাড়ে ১০ টায় রুমা উপজেলা সদরের বেথেল পাড়ার কমিউনিটি সেন্টারে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

 

সকালে বেথেল পাড়া কমিউনিটি সেন্টারে কেক কেটে এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যে বৈঠকের সুচনা হয়।

 

 

বৈঠকে বান্দরবান শান্তি প্রতিষ্ঠা কমিটির চেয়ারম্যান ক্য শৈ হ্লার নেতৃত্বে ১৩জন সদস্য এবং কেএনএফ এর ০৮জন সদস্য অংশ নেয়। এছাড়াও জেলা  প্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনীর উধ্বর্তন কর্মকর্তারা সদস্যরা উপস্থিত রয়েছে। বৈঠককে ঘিরে বেথেল পাড়ায় নেয়া হয়েছে কড়া নিরাপত্তা ব্যবস্থা। পুলিশ বিজিবিসহ মোতায়েন রয়েছে আইন শৃঙ্খলা বাহিনীর বিপুল সদস্য। দু'পক্ষেরমধ্যে এর আগে একাধিক বার ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠক অনুষ্ঠিত হয়ে গত ০৫ নভেম্বর প্রথম স্বশরীরে

বৈঠক হলেও দীর্ঘ ৪মাস পর এটাই দ্বিতীয় বৈঠক।

 

শেষ খবর পাওয়া পর্যন্ত বৈঠকে শান্তি প্রতিষ্টা কমিটির এবং কেএনএফ উভয় পক্ষের মধ্যে আলোচনা চলছে। তবে বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফ করা হবে বলে জানিয়েছেন শান্তি প্রতিষ্ঠা কমিটির মুখপাত্র।

 

বৈঠকে শান্তি প্রতিষ্ঠা কমিটির চেয়ারম্যান ও পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা, শান্তি কমিটির মূখপাত্র কাঞ্চন জয় তঞ্চঙ্গ্যা,ভারপ্রপ্ত জেলা প্রশাসক সাইফুল ইসলাম,অতিরিক্ত জেলা প্রশাসক এস এম মঞ্জুরুল হক, অতিরিক্ত পলিশ সুপার আব্দুল করিম, কেএনএফ এর পক্ষে কেএনএফ'স

রিপ্রেজেন্টেটিভ ফর পীস ডায়ালগের সেন্ট্রাল কমিটি ও টিম লিডার লালজংময়,সাংগঠনিক সম্পাদক লালসাংলম প্রেসিডেন্টের উপদেষ্টা লালএংলিয়ান অন্যান্যরা।

 

পাহাড়ী বিচ্ছিন্নতাবাদী সংগঠন কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট কেএনএফ এর বিপথ গামী সদস্যদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে পাহাড়ে শান্তি প্রতিষ্ঠার লক্ষে জেলাপরিষদ চেয়ারম্যান ক্য শৈ হ্লার নেতৃত্বে বিভিন্ন সম্প্রদায়ের নেতৃবৃন্দদের নিয়ে ২০২৩ সালের জুন মাসে ১৮ সদস্য বিশিষ্ট শান্তি প্রতিষ্ঠা কমিটি গঠন করা হয়।