আজ শুক্রবার ১৭ মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১

বান্দরবানে অস্ত্রের মুখে ৩ শ্রমিক অপহরণ

এইচ এম সম্রাট,বান্দরবান | প্রকাশের সময় : রবিবার ৪ ডিসেম্বর ২০২২ ০৯:২০:০০ অপরাহ্ন | পার্বত্য চট্টগ্রাম

 

 

বান্দরবানে অস্ত্রের মুখে ৩ শ্রমিক অপহরণ করে নিয়ে গেছে উপজাতীয় সন্ত্রাসীরা।

শনিবার রাত সাড়ে বারটার দিকে বান্দরবান সদর উপজেলার কুহালং ইউপির ৮নং ওয়ার্ডের ভাঙ্গামুড়া এলাকায় মহিউদ্দীনের মালিকানাধীন মাওলানা শাহ আহমদুল্লাহ এগ্রো ফার্ম এন্ড ফিসারীতে এই ঘটনা ঘটে। অপহৃত শ্রমিকরা হচ্ছেন-ম্যানাজার মোঃ ওসমান(৩৫) বাড়ী উখিয়া,কক্সবাজার,মোহাম্মদ আজাদ(২২)

বাড়ি পটিয়া,চট্টগ্রাম ও মোঃ সাকিব(১৮)

বাড়ী সাতকানিয়া,চট্টগ্রাম। নাম প্রকাশ না করার শর্তে প্রত্যক্ষদর্শীরা জানান, ফার্মের সকল শ্রমিকরা রাতে টেলিভিশনে বিশ্বকাপ ফুটবল খেলা দেখছিল। এসময় ২০/২৫ জনের একটি শসস্ত্র উপজাতীয় সন্ত্রাসী দল সবাইকে অস্ত্রের মুখে জিম্মি করে একটি ঘরে আটক করে ফেলে। তার পর ফার্মের দায়ীত্বশীল চিহ্নিত করে ৩ জনকে অস্ত্রের মুখে অপহরন করে নিয়ে যায়। গত বছর এই প্রতিষ্টনের মালিক মহিউদ্দীনের বড় ভাই নুরুল আলমকে অপহরন করে নিয়ে যায় একদল উপজাতীয় শসস্ত্র সন্ত্রাসী। অপহরনের প্রায় এক সপ্তাহ পর ২০ লক্ষ টাকা মুক্তিপণের বিনীময়ে মুক্তিপান তিনি। স্থানীয়রা জানান,অপহরনকারীরা পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস) সন্তু লারমা গ্রুপের সদস্য।

এব্যপারে মাওলানা শাহ আহমদুল্লাহ এগ্রো ফার্ম এন্ড ফিসারীর মালিক পক্ষের কোন বক্তব্য পাওয়া যায়নি। বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শহিদুল ইসলাম জানান,৩শ্রমিক অপহরনের বিষয়ে তার কাছে কোন তথ্য নেই এবং এই বিষয়ে থানায় এসে কোন পক্ষ অভিযোগ করেনি।