আজ মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১লা আশ্বিন ১৪৩১

বান্দরবান ভ্রমণে নিষেধাজ্ঞা বাড়লো আরেক দফা

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : শনিবার ১২ নভেম্বর ২০২২ ০৬:১৩:০০ অপরাহ্ন | পার্বত্য চট্টগ্রাম

বান্দরবানের থানচি, রুমা ও রোয়াংছড়ি উপজেলায় পর্যটকদের ভ্রমণে ফের সাময়িক নিষেধাজ্ঞা আগামী ১৬ নভেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।

 

 

 

 

 
শনিবার (১২ নভেম্বর) বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে শুক্রবার (৪ নভেম্বর) দুপুরে জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি সই করা এক গণবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

 

 

 

প্রশাসন সূত্রে জানা যায়, বান্দরবান জেলার থানচি, রুমা ও রোয়াংছড়ি উপজেলার সীমান্তবর্তী পাহাড়ি এলাকাগুলোতে যৌথ বাহিনীর জঙ্গি ও সন্ত্রাসবিরোধী অভিযান পরিচালনা করা হচ্ছে। পর্যটকদের সার্বিক নিরাপত্তা বিবেচনায় স্থানীয় ও বিদেশি পর্যটকদের জেলার এ তিন উপজেলা ভ্রমণে সাময়িক নিষেধাজ্ঞা আরোপ করা হলো। অন্যদিকে নাইক্ষ্যংছড়ি, বান্দরবান সদর, আলীকদম ও লামা উপজেলা ভ্রমণে কোনোধরনের বিধিনিষেধ নেই।

 

 

 

বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি বলেন, পর্যটকদের নিরাপত্তার স্বার্থে রুমা, রোয়াংছড়ি ও থানচি উপজেলায় দেশি-বিদেশি পর্যটক ভ্রমণে চলমান নিষেধাজ্ঞা ১৬ নভেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।

 

 

 

উল্লেখ্য, গত ১৭ সেপ্টেম্বর সন্ধ্যা থেকে রোয়াংছড়ি ও রুমা উপজেলা ভ্রমণে অনির্দিষ্টকালের নিষেধাজ্ঞা দেয় প্রশাসন। পরে গত ২৩ অক্টোবর সন্ধ্যা থেকে ৩০ অক্টোবর পর্যন্ত আলীকদম ও থানচিসহ ৪ উপজেলা ভ্রমণে নিষেধাজ্ঞা দেওয়া হয়। পরে তা কয়েক দফায় বাড়িয়ে গত ১২ নভেম্বর পর্যন্ত করা হয়। কিন্তু শনিবার আবারও এই নিষেধাজ্ঞা বাড়িয়ে আগামী ১৬ নভেম্বর পর্যন্ত বলবৎ করা হয়েছে।