আজ রবিবার ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪শে ভাদ্র ১৪৩১

বান্দরবান ধুতাঙ্গ বিমুক্তি বিহারের অধ্যক্ষ ড.দীপংকর মহাথের গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা

এইচ এম সম্রাট, বান্দরবান : | প্রকাশের সময় : শনিবার ১৩ জুলাই ২০২৪ ০৭:২৫:০০ অপরাহ্ন | পার্বত্য চট্টগ্রাম

বান্দরবান জেলার রোয়াংছড়ি উপজেলাস্থ আর্যগুহা ধুতাঙ্গ বিমুক্তি বিহারের অধ্যক্ষ ড.দীপংকর মহাথের গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা’ করেছেন। তবে এটিকে রহস্য জনক মৃত্যু বলেছেন তার ভক্তরা।

স্থানীয়রা জানায়, শনিবার সকালে জেলার রোয়াংছড়ি উপজেলার ২নং তারাছা ইউপির বান্দরবান সদরস্থ কালাঘাটার নিকটবর্তী আর্যগুহা ধুতাঙ্গ বিমুক্তি বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ড.এফ দীপংকর মহাথের (ধুতাঙ্গ ভান্তে) উক্ত বিহারের সিলিং এর সাথে ফাঁস দিয়ে আত্মহত্যা করে। স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে রোয়াংছড়ি থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে লাশ উদ্ধার করে। তবে কী কারণে ভান্তে আত্মহত্যা করেছে তার কারণ এখনো জানা যায়নি।

উপস্থিত ভক্তদের দাবী ভান্তে নির্লোভ ধর্ম ভীরু একজন ধর্ম যাজক। তার মত একজন উচ্চ শিক্ষিত ভান্তে এভাবে আত্মহত্যা করতে পারেনা। তিনি সারা বছর ভক্তদের ধর্ম দেশনা দিয়ে আসছিলেন। তিনি মাসের পর মাস গুহার ভেতর ধ্যানে মগ্ন থেকে সাধনা করে আসছিলেন। এরকম ভাল মানুষ কখনো আত্নহত্যার মত এরকম জঘন্য কাজ করতে পারেননা।

উল্লেখ্য, ড. এফ দীপঙ্কর ভান্তে পাহাড়ে জেএসএসের সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে সোচ্চার ছিলেন। তিনি বিভিন্ন সময় জেএসএস এর বিরুদ্ধে কথা বলায় জেএসএস সন্ত্রাসীরা বিহার পুড়িয়ে দিয়েছিলেন।

 

রোয়াংছড়ি থানার অফিসার ইনচার্জ পারভেজ আলী ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, একজন ভান্তে আত্নহত্যা করেছে। পুলিশ লাশ উদ্ধার করে বান্দরবান সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে। তবে এটি হত্যা না আত্নহত্যা ময়না তদন্ত রির্পোট পেলে বলা যাবে।