আজ মঙ্গলবার ২১ মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১

পোস্টারে সাজানো থানাচির অলি-গলি, প্রত্যাশা নির্বাচনে হবে না সহিংসতা

মোঃশহিদুল ইসলাম(শহীদ), থানচি : | প্রকাশের সময় : শুক্রবার ২৪ ডিসেম্বর ২০২১ ০২:৩৫:০০ অপরাহ্ন | পার্বত্য চট্টগ্রাম

আর মাত্র দুইদিন বাকি সব কিছু টিকটাক থাকলে আগামী ২৬ ডিসেম্বর আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনের আমেজে ভরপুর উপজেলার বিভিন্ন দোখান পাঠ বাজার চা দোখানে চায়ের চুমুখে একে অপরের সাথে চলছে সুষ্ঠ নির্বাচনে প্রত্যাশা আলাপ আলোচনা।

কথা হয় উপজেলা সদর তিন নং ইউনিয়ন বর্তমান চেয়ারম্যান (চসমা প্রতিকে)মাংসার ম্রো এর সাথে তিনি বলেন আমি পূর্বের মত এলাকার জনগনের সুখে দুঃখে কাছে থাকবো যদি জনগন আমাকে দি¦তীয়বারের মত সুযোগ দে,নির্বাচন অবাধ ও সুষ্ঠ হউক তাই কামনা করি।

উপজেলা বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত প্রার্থী নৌকা প্রতিকে অংপ্রু ম্রো, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী অফিসে উপজেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক পাতেং বম এর সাথে কথা হয় তিনি জানালেন সুস্থ ও সুন্দর পরিবেশে নির্বাচন প্রত্যাশা করেন এবং উন্নয়নের দ্বারা অব্যাহত রাখতে নৌকার প্রার্থীকে বিজয় করার আলোকে দিনরাত কাজ করে যাচ্ছি।

সদর ইউনিয়নের ১নং ওয়ার্ডের মেম্বার প্রাথী দিল মোহাম্মদ দিলু বলেন আমি নির্বাচিত হই বা না হই তবে সুস্থ নির্বাচন হউক সেই কামনা করি,একই প্রত্যাশা করেন বর্তমান মেম্বার চাসিং উ মারমা তিনি বলেন আমি সুস্থ নির্বাচন প্রত্যাশা করি এবং পূর্বের মত নির্বাচিত হলে এলাকার জনসাধারনের উন্নয়নে আরো একদাপ এগিয়ে যেতে পারবো পাহাড়ী বাঙ্গালীদের সাথে নিয়ে।

নাম প্রকাশ না করার শর্তে নবীন এক ভোটার বলেন আমি প্রথম ভোট দিবো প্রথমবারের ভোট যেনো নিজের পছন্দের প্রাথীকে দিতে পারলে হলো,টিভিতে এবং মোবাইলে দেখেছি ভোটকেন্দ্রে মারামারি হানাহানি ঐ দৃষ্য যেনো আমাদের থানচিতে না হয় সেই আশা করছি আইনশৃঙ্খলায় নিয়োজিত বাহিনী এবং প্রার্থী ও সমর্থকদের নিকট।

অন্য তিন ইউনিয়নে পিছিয়ে নেই নির্বাচনী আমেজ ১নং রেমাক্রী ইউপিতে বর্তমান চেয়ারম্যান মুইশৈথুই মারমা (রনি) সরকার দলীয় ও স্বতন্ত্রপ্রার্থী চসিমং মারমা এর মধ্যে হাড্ডা হাড্ডি ভোট প্রতিযোগিতা চলতে পারে।

অন্যদিকে ২নং তিন্দু ইউপিতে চার জন প্রাথীদের মধ্যে বর্তমান চেয়ারম্যান সরকার দলীয় (নৌকা প্রতিক) মংপ্রু অং মারমা এবং বিদ্রোহী প্রার্থী (চসমা প্রতিকে) ভাগ্য চন্দ্র ত্রিপুরার মধ্যে ভোটের প্রতিযোগিতা চলতে পারে।

৪নং বলিপাড়া ইউনিয়নে তিনজন প্রাথীদের মধ্যে বর্তমান চেয়ারম্যান জিয়া অং মারমা সরকার দলীয় (নৌকা প্রতিক) এবং স¦তন্ত্র ক্যসাউ মারমা(আনারস) এর মধ্যে ভোটের প্রতিযোগিতা হওয়ার আসংখ্যা রয়েছে।

প্রতিদিন প্রতিটি ইউনিয়নে ওয়ার্ডে ওয়ার্ডে চলছে ভোটারদের দোয়ারে দোয়ারে ভোটের প্রচারণা।

৪নং বলিপাড়া ইউনিয়নের ভোটার ও থানচি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক র‌্যামবো ত্রিপুরা থেকে নির্বাচনী পরিবেশ বিষয়ে জানাতে চাইলে তিনি বলেন জনগন এখন সচেতন ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিবে, আসা করি কোন ধরনের সহিংসতা মুক্ত নির্বাচন অনুষ্ঠিত হবে।