আজ মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১লা আশ্বিন ১৪৩১

পার্বত্য দিবস উপলক্ষে ম্যারাথন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ

অসীম রায় বান্দরবান : | প্রকাশের সময় : রবিবার ১১ ডিসেম্বর ২০২২ ০২:৩৮:০০ অপরাহ্ন | পার্বত্য চট্টগ্রাম

 

 

প্রতিবছর ১১ ডিসেন্বর  বিশ্বব্যাপী আন্তর্জাতিক পর্বত দিবস উপলক্ষে ম্যারাথন দৌড় পালিত হয়ে আসছে। পার্বত্য এলাকা অত্যন্ত বৈচিত্র্যময়। পাহাড়, নদ- নদী, ঝর্ণা - ঝিরি,ছড়া ছড়িয়ে বহু প্রজাতির প্রাণী ও অঞ্চলকে করেছে বৈচিত্রপূর্ন।

 

 

প্রতিযোগিতা শুরু  বাইতুল ইজ্জত ভিউ পয়েন্ট থেকে। 

বান্দরবানে পর্বত দিবস  উপলক্ষে ম্যারাথন দৌড়  প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত। 

আন্তর্জাতিক পর্বত দিবস ২০২২ পার্বত্য জেলা বান্দরবানে অনুষ্ঠিত হয়েছে  ম্যারাথন দৌড়  প্রতিযোগিতা।

 

 ১১ ই ডিসেম্বর রোববার সকালে বান্দরবানের  ঐতিহাসিক  রাজার মাঠে আয়োজনে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সহযোগিতায় এই প্রতিযোগিতা অনুষ্টিত হয়।

 

ম্যারাথন দৌড়  প্রতিযোগিতায় দেশের বিভিন্নস্থানের ১শজন  অংশ নিয়েছেন এবং বান্দরবান ঐতিহাসিক  রাজার মাঠে শেষ হয়।  শুরু  বাইতুল ইজ্জত ভিউ  ২৬ কিলোমিটার পাহাড়ী আঁকা বাকা পথ পাড়ি দিয়ে মেঘলা  পর্যটন কেন্দ্র হয়ে রাজা মাঠে  এসে এই প্রতিযোগিতার সমাপ্তি হয়।

 

সকাল ১০ টায় বান্দরবান  ঐতিহাসিক রাজারমাঠে এক সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে প্রতিযোগিতায় অংশ নেয়া বিজয়ীদের পুরস্কার বিতরণ করা হয়। এসময় পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা, প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার প্রদান করেন।

 

 

উপস্থিত ছিলেন জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা কাউসার আহমেদ, 

  অতিরিক্ত জেলা প্রশাসক মো.লুৎফুর রহমান,     

জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও বান্দরবান পৌরসভার  মেয়র  ইসলাম বেবী সহ ক্রীড়া অফিসার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

অতিরিক্ত পুলিশ সুপার মো.নাজিম উদ্দিন,  জনসংযোগ কর্মকর্তা জুড়ি মংসহ বাংলাদেশে ম্যারাথন দৌড়  ফেডারেশনের কর্মকর্তা এবং বিভিন্ন সরকারী বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্র্তারা উপস্থিত ছিলেন।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান  ক্যশৈহ্লা বক্তব্য রাখতে গিয়ে  পানকৌড়ি নিউজ কে  বলেন,পার্বত্য এলাকা একটি পর্যটন জেলা আর এই পর্যটন জেলায়  উপলক্ষে  ম্যারাথন দৌড়  প্রতিযোগিতা আয়োজন করায় পাহাড়ের প্রতিটি ক্রীড়াবিদরা আরো উৎসাহ পাবে।  তিনি আরো বলেন,ক্রীড়ার উন্নয়নে বর্তমান সরকার বিভিন্ন উন্নয়নমুলক কাজ করে যাচ্ছে আর আগামীতে ক্রীড়ার মান উন্নয়নে আরো নতুন নতুন প্রকল্প হাতে নেয়া হবে।