আজ শনিবার ১৮ মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১

নাইক্ষ‍্যংছড়ির ৩৪/৩৫ সীমান্ত পিলার এলাকায় দিয়ে প্রতি মিনিটে মিনিটে মর্টারশেল বিস্ফোরণের শব্দে আতঙ্ক

মোঃ ইফসান খান ইমন, নাইক্ষ‍্যংছড়ি: | প্রকাশের সময় : বৃহস্পতিবার ২৫ জানুয়ারী ২০২৪ ০৯:১৯:০০ অপরাহ্ন | পার্বত্য চট্টগ্রাম

নাইক্ষ‍্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের তমব্রু এলাকার ৩৪/৩৫ সীমান্ত পিলারের মাঝামাঝি জায়গা দিয়ে ২৫ জানুয়ারি সন্ধ্যা ছয়টা থেকে সাতটা পর্যন্ত প্রতি মিনিটে মিনিটে বিকট শব্দ তুলে মিয়ানমারের কিছুটা ভিতর থেকে মর্টারশেল বিস্ফোরণের আওয়াজ এসেছে তমব্রুর অভ‍্যন্তরে। তমব্রুর ব‍্যাবসায়ী সরোয়ার জানান, মাগরিবের নামাজের সময় থেকে প্রতি মিনিটে একটা দুইটা করে কমপক্ষে ৬০/থেকে ৭০টার মত মর্টারশেল ফোটার তুমুল আওয়াজ তাদের এলাকাতে এসে আতঙ্ক তৈরী করে।

স্থানীয় ইউপি সদস্য মোঃ আলম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন,

সীমান্ত এলাকা দিয়ে সন্ধ্যায় যে বিস্ফোরণের শব্দ এসেছে সবগুলো ছিল মর্টারসেল বিস্ফোরণের শব্দ।সীমান্তের কাছে বসবাসকারী মোঃ আবছার বলেন,সমস‍্যা মিয়ানমারের ভিতরে তাদের অভ্যন্তরীণ স্বার্থসংশ্লিষ্ট কিন্তু তাদের মাঝে চলমানের সংঘর্ষের কারণে ঘুমধুম এলাকার অজস্র মানুষ বর্তমান সময়ে আতঙ্কের মাঝে বসবাস করছেন। অনেকের মনেই শঙ্কা কাজ করছে না জানি কখন ভারী অস্ত্রের গোলাবারুদ  বাংলাদেশের অভ্যন্তরে এসে মানুষের ক্ষতিসাধন করে বসে? উল্লেখ্য বিগত দুই বছর ধরে মিয়ানমারের সীমান্ত এলাকায় তাদের সশস্ত্র বিদ্রোহী গ্রুপ এবং মিয়ানমার সরকার নিয়ন্ত্রিত বাহিনীর সঙ্গে সংঘর্ষ চলে আসছে এই সংঘর্ষের ফলে তাদের মাঝে ব্যবহারিত ভারি অস্ত্রের বিভিন্ন গোলাবারুদ, গুলির খোসা বাংলাদেশের অভ্যন্তরে এসে অস্বস্তিকর পরিবেশ তৈরি করছে।