আজ রবিবার ২৮ এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

নাইক্ষ‍্যংছড়ির বাইশারীতে ১১ বিজিবির জনসচেতনতা মুলক সভায়:চোরাচালান প্রতিরোধে আলোচনা

মোঃ ইফসান খান ইমন, নাইক্ষ‍‍্যংছড়ি: | প্রকাশের সময় : মঙ্গলবার ১৪ নভেম্বর ২০২৩ ০৭:৩৮:০০ অপরাহ্ন | পার্বত্য চট্টগ্রাম

নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীতে বর্ডার গার্ড বাংলাদেশ ১১ ব্যাটালিয়ান, (বিজিবি) এর উদ্যোগে স্থানীয়  জনসাধারণ কে  নিয়ে এক জনসচেতনতা মুলক সভা করা হয়েছে। 

মঙ্গলবার ১৪ নভেম্বর সকাল সাড়ে দশটার সময় বাইশারী ইউনিয়ন পরিষদ মাঠে এসভা করা হয় । 

১১ বিজিবির হাবিলদার খন্দকার লুৎফর রহমান এর পরিচালনায় জনসচেতনতা মুলক সভায় সভাপতিত্ব করেন বাইশারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আলম কোম্পানি। 

এতে বক্তব্য রাখেন ১১ বিজিবির জোন জেসিও নায়েব সুবেদার মহিব উল্লাহ। 

তিনি বলেন ১১ বিজিবির অধিনায়ক ও জোন কমান্ডার লেঃ কর্নেল মোঃ সাহল আহমেদ নোবেলের নির্দেশনা মোতাবেক আজকের এই জনসচেতনতা মুলক সভার আয়োজন করা হয়েছে। 

বক্তব্যে তিনি বলেন ১১ বিজিবি সীমান্ত সুরক্ষার পাশাপাশি চোরাচালান প্রতিরোধ, নারী ও শিশু পাচার রোধ   অভ্যন্তরীন সন্ত্রাস দমনসহ পার্বত্য এলাকার জনসাধারণের শান্তি সম্প্রতি রক্ষায় নাইক্ষ্যংছড়ি জোন গুরুত্বপূর্ণ পূর্ণ ভূমিকা পালন করে আসছে। এরই ধারাবাহিকতায় আজকের জনসচেতনতা মুলক সভার আয়োজন। 

বিশেষ করে আগামী নির্বাচনকে সামনে রেখে  পার্শ্ববর্তী রাস্ট্র মায়ানমার  থেকে অবৈধ পথে অস্ত্র সরবরাহ, অবৈধ পথে চোরাকারীরা গরু, সিগারেট, সুপারী, ইয়াবাসহ নানা পন্য আনছে । 

এসব অবৈধ পন্য যাতে দেশে প্রবেশ  করতে না পারে সে দিকে লক্ষ রাখতে হবে। 

তিনি উপস্থিত সকলকে চোরাচালান দমনে  বিজিবিকে সহযোগিতা করার আহবান জানান। 

এসময় আরো উপস্থিত ছিলেন পরিষদের প্যানেল চেয়ারম্যান মোঃ আনোয়ার, পরিষদ সচিব মোঃ শাহজাহান, ইউপি সদস্য আবুতাহের, আনোয়ার সাদেক, আবুল হোসেন, বেলাল উদ্দিন, উবাচিং মার্মা, মহিলা মেম্বার নুর জাহান, সাবেকুন্নাহার প্রমুখ । 

এছাড়া ও জন প্রতিনিধি, হেডম্যান, কারবারি সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।