আজ শনিবার ৪ মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১

নাইক্ষ‍্যংছড়ির বাইশারীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে জরিমানা

মোঃ ইফসান খান ইমন নাইক্ষ‍্যংছড়ি: | প্রকাশের সময় : বুধবার ৮ নভেম্বর ২০২৩ ০৫:৪৫:০০ অপরাহ্ন | পার্বত্য চট্টগ্রাম

নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ২ ব্যবসায়ীকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮ ধারা মোতাবেক তাদের জরিমানা আদায় করা হয়েছে। 

ব্যবসায়ীরা হলেন মাংস ব্যবসায়ী (১) নুরুল হাকিম উত্তর বাইশারী গ্রামের বাসিন্দা। তার ব্যবসায়ীক লাইসেন্সর মেয়াদোত্তীর্ন হওয়ায় ৫ হাজার টাকা, অপরজন (২) মুদি দোকানী শামীম, রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়নের বাসিন্দা। তার দোকানে দ্রব্যমুল্যের তালিকা দৃশ্যমান না হওয়ায় ২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।  অনাদায়ে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। জরিমানার টাকা সাথে সাথে আদায় করায় কারাদণ্ড মওকুফ করা হয়েছে। 

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রট রোমেন শর্মা। 

তিনি বলেন প্রথম বারের মত সকল ব্যবসায়ীকে সতর্ক করা হয়েছে। আগামীতে আরো কঠোর ভাবে  অভিযান পরিচালনা করা হবে। তিনি উপস্থিত সকল ব্যবসায়ীদের উদ্দেশ্যে বলেন, সকলে যেন প্রচলিত আইন মেনে চলে। পাশাপাশি দ্রব্য মূল্যের উর্ধগতি রোধে সতর্ক হয় এবং ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অনুযায়ী ব্যবসা পরিচালনা করেন। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা রোমেন শর্মা বাইশারী বাজারের উন্নয়ন মুলক কর্মকান্ড ও পরিদর্শন করেন। 

এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মংলা মার্মা, উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা প্রবীর দেব, প্রানী সম্পদ অফিসার ছৈয়দ নুর, বাইশারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আলম কোম্পানি, বাইশারী বাজার সভাপতি জাহাংগীর আলম বাহাদুর, বাজার সেক্রেটারি জাহেদুল ইসলাম রুবেল প্রমুখ।