আজ মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪, ৩রা বৈশাখ ১৪৩১

নাইক্ষ‍্যংছড়ির বাইশারীতে বিশ্বনবী (সঃ) কে অবমাননার বিরুদ্ধে বিশাল বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

মোঃ ইফসান খান ইমন,নাইক্ষ‍্যংছড়ি: | প্রকাশের সময় : শুক্রবার ১৭ জুন ২০২২ ০৬:৫২:০০ অপরাহ্ন | পার্বত্য চট্টগ্রাম

বান্দরবানের নাইক্ষংছড়ি উপজেলার বাইশারীতে  বিশ্ব নবী (সঃ) কে অবমাননাকারীর  শাস্তির দাবীতে বিশাল বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়েছে। 

১৭ জুন শুক্রবার জুমার নামাজের পর থেকে বিভিন্ন গ্রামের মসজিদ থেকে  খন্ড খন্ড মিছিল সহকারে মুসলিম তৌহিদী জনতা নারায়ে তাকবির আল্লাহু আকবার ধ্বনি ও বিশ্ব নবীর অপমান, সইবে নারে মুসলমান শ্লোগান দিয়ে এবং নুপুর শর্মার গালে গাল জুতা মার তালে বলে বাইশারী বাজারের পোস্ট অফিসে মিলিত হয়। 

পরে হাজার হাজার মুসলিম তৌহিদী জনতা প্রতিবাদ সমাবেশ করে এবং বক্তব্য রাখেন। 

মাওলানা ইসমাইলের পরিচালানায় জাহিদ হাসানের কোরআন তেলওয়াত এর মাধ্যমে শুরু হওয়া প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন বাইশারী বাজার সভাপতি জাহাঙ্গীর আলম বাহাদুর, সাংবাদিক আবদুর রশিদ, বাইশারী বাজার কেন্দ্রীয় জামে মসজিদের সভাপতি জসিম উদ্দিন,, মাওলানা মুফতি রিদওয়ানুল হক, মাওলানা আবদুল মান্নান, মাওলানা মাহাবুব, মাওলানা আবদুল গফুর, বাইশারী বাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব হেলাল উদ্দিন জাফরী, মাওলানা হামিদুর রহমান,     সমাজ পতি আমিনুল হাকিম সহ আরো অনেকে। 

প্রতিবাদ সমাবেশ থেকে বক্তারা হুশিয়ারি উচ্চারণ করে বলেন মহা নবীকে অবমাননা কারীর বিরুদ্ধে কঠোর শাস্তি ও ফাঁসির দাবি জানান। অন্যাথায় মুসলিম তৌহিদী জনতার গায়ে  একবিন্দু   রক্ত থাকতে ছাড় নয়। তাছাড়া ভারতের সকল পন্য বর্জনের জোর দাবি তুলেন এবং বাংলাদেশ সরকার মহান সংসদে ভারতের বিরুদ্বে নিন্দা প্রস্তাব তুলার আহবান জানান। 

প্রতিবাদ সমাবেশ শেষে হাজার মুসলিম তৌহিদী জনতা বাইশারী বাজার থেকে বিক্ষোভ মিছিল বের করে দক্ষিণ বাইশারী, মধ্যম বাইশারী, উত্তর বাইশারী সহ  বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবার ও বাইশারী বাজার ত্রি মোহনী চত্বরে সমবেত হয়। 

সমবেত জনতার উদ্দেশ্য মাওলানা মনজুরুল হক বক্তব্য রাখেন এবং দেশ ও জাতির কল্যানে বিশেষ মোনাজাত করে সমাবেশের সমাপ্তি ঘোষণা করেন।