আজ রবিবার ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪শে ভাদ্র ১৪৩১

নাইক্ষ‍্যংছড়ির বাইশারীতে অভিযানে অবৈধ করাত কল সহ ৪ জনকে জরিমানা

মোঃ ইফসান খান ইমন, নাইক্ষ‍্যংছড়ি : | প্রকাশের সময় : মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ ০৯:২৮:০০ অপরাহ্ন | পার্বত্য চট্টগ্রাম

নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে অবৈধ করাত কল সহ ৪ জন ব্যবসায়ীকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮ ধারা মোতাবেক তাদের জরিমানা আদায় করা হয়েছে। 

মঙ্গলবার (১৬ জুলাই) দুপুর ১২ টার সময় বাইশারী বাজারের বিভিন্ন খাবার হোটেল, মুদির দোকান, ফার্মেসি, কুলিং কর্ণার ও অবৈধ করাত কল সহ বিভিন্ন দোকানে অভিযান চালিয়ে তাদেরকে জরিমানা করা হয়। জরিমানা দেওয়া

ব্যবসায়ীরা হলেন,  ১/হোটেল জাহাঙ্গীর মেচ, মালিক বাচ্চা মিয়া দক্ষিণ বাইশারী । খাবারে অনিয়মের কারণে তাকে নগদ ২০০০ হাজার টাকা।২/ রাশিয়া জাল বিতান, মালিক নিজাম উদ্দিন, পূর্ব বাইশারী। অরিচ্ছন্নতার কারণে ১৫০০ টাকা। বনফুল ফার্মেসী মালিক রুহুল আমিন গ্রাম বড় বিল।  মেয়াদোত্তীর্ণ ওষুধের কারণে ৫০০০ টাকা। লাইসেন্সবিহীন অবৈধ করাত কল পরিচালনাকারী সাব্বির আহমদ দক্ষিণ বাইশারী। করাত কলে কোন প্রকার বৈধ কাগজপত্র না থাকায় তাকে ৫০০০ টাকা জরিমানা করা হয়। 

তাদের নিকট থেকে সর্বমোট ১৩,৫০০ টাকা জরিমানা আদায় করা হয়। জরিমানার টাকা সাথে সাথে আদায় হওয়াতে তাদেরকে কারাদণ্ড মওকুফ করা হয়েছে। 

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা  এক্সিকিউটিভ  ম্যাজিস্ট্রট (ভুমি) ইসরাত জাহান ইতু। 

তিনি বলেন প্রথম বারের মত সকল ব্যবসায়ীকে সতর্ক করা হয়েছে। আগামীতে আরো কঠোর ভাবে অভিযান পরিচালনা করা হবে।

তিনি উপস্থিত সকল ব্যবসায়ীদের উদ্দেশ্যে বলেন, সকলে যেন প্রচলিত আইন মেনে চলে। 

অভিযান পরিচালনার সময় উপস্থিত ছিলেন,  বাইশারী পুলিশ প্রশাসন, বাইশারী বাজার কমিটির সদস্য সহ বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ।