আজ মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১লা আশ্বিন ১৪৩১
অনুপস্থিত থাকায় জনদুর্ভোগ

নাইক্ষ‍্যংছড়ি ঘুমধুম ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

মোঃ ইফসান খান, ইমন নাইক্ষ‍্যংছড়ি: | প্রকাশের সময় : রবিবার ১৮ অগাস্ট ২০২৪ ০৯:২৮:০০ অপরাহ্ন | পার্বত্য চট্টগ্রাম

জন্ম ও মৃত্যু নিবন্ধন সেবা  দায়িত্ব পেলেন নাইক্ষ্যংছড়ি উপজেলা এক কর্মকর্তা

 

নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়ন পরিষদের জন্ম ও মৃত্যু নিবন্ধন জনসেবা অব্যাহত রাখতে নাইক্ষ্যংছড়ি উপজেলার পরিসংখ্যানকে দায়িত্ব দেয়া হয়েছে। নাইক্ষ্যংছড়ি উপজেলা  নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জাকারিয়া বিষয়টি নিশ্চিত করে বলেন

 স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন সমবায় মন্ত্রণালয়ের নিয়ের্দেশনা মোতাবেক  এক অফিস আদেশ পত্র জারি করা হয়।

এখন অনুপস্থিত ঘুমধুম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজের পরিবর্তে

পরিসংখ্যান কর্মকর্তা রিমন রুদ্রকে দায়িত্ব দেয়া হয়। 

১৮ আগষ্ট রোববার দুপুরে এ 

অফিস আদেশ পত্র জারি করা হয়।  

 

 এদিকে, ২৮ অক্টোবর  ০৩৬.২৪-৬০৩ নং- স্মারকের কথা উল্লেখ করে নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহি কর্মকর্তা আরো উল্লেখ করেন স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন সমবায় মন্ত্রণালয়ের গত ১৪ আগষ্ট বুধবার ০০৯.২০২৪-৮৪০নং-স্মরকের নির্দেশনা মোতাবেক বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার ৩নং ঘুমধুম ইউনিয়ন পরিষদের জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রম ব্যাহত হচ্ছে।   তাই জনগণের সেবা প্রদান স্বাভাবিক রাখার লক্ষ্যে নাইক্ষ্যংছড়ি উপজেলার পরিসংখ্যান কর্মকর্তা রিমন রুদ্রকে পুনরায় আদেশ না দেওয়া পর্যন্ত নিবন্ধন হিসাবে নিয়োগ প্রদান করা হলো।

সূত্রে মতে,ঘুমধুম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজের অফিস কক্ষে  গত দেড় মাস ধরে তালা ঝুলাত দেখতে পান এলাকাবাসী  ।  এতে বিভিন্ন সেবা থেকে বঞ্চিত হচ্ছিলে ইউনিয়নবাসী। 

 

স্থানীয় সমাজ সেবক রহিম উদ্দিন,  জলিলুর রহমান ও সমাজ নেতা হামিদুর রহমান বলেন চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজের বিরুদ্ধে মামলা হওয়ায় তিনি দীর্ঘদিন ধরে আত্মগোপনে আছেন। তারা আরও জানান, এ চেয়ারম্যান বিরুদ্ধে ঘুমধুমের আলোচিত রতন হত্যার ঘটনায় নাইক্ষ্যংছড়ি থানায় জি,আর- ৪৮/২৪ মামলা দায়ের করেন এক সংখ্যা লঘু বড়ুয়া পরিবার।  এছাড়া তার বিরুদ্ধে রোহিঙ্গা ভোটার করার অভিযোগও রয়েছে। যা নিয় আরও একটি মামলা দায়ের করা হয় তার বিরুদ্ধে। যার মামলা নং-সি,আর ৩৪/২০২১ইং।

 

অন্য এক বিশ্বস্ত সূত্রে জানাযায়,  ঘুমধুম ইউনিয়ন পরিষদে চেয়ারম্যানের কার্যালয় তালান ঝুলানো দেখে অনেক  সেবা প্রত্যাশীরা বিভিন্ন আবেদন নিয়ে ফেরত আসতে হচ্ছে দিনে পর দিন। 

চেয়ারম্যান কর্মস্থলে অননুমোদিতভাবে অনুপস্থিত রয়েছেন।  

 

ঘুমধুম ইউনিয়ন পরিষদের কয়েকজন মেম্বার জানান, তিনি একটি হত্যা মামলায় পলাতক।  তারা আশা করছেন, মিথ্যা মামলাটি আইনি মোকাবিলা করে  চেয়ারম্যান শীঘ্রই পরিষদে যোগদান করবেন।

 

এ বিষয়ে  ঘুমধুম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজের সাথে মুঠো ফোনে একাধিবার যোগাযোগ করা হলেও ফোন বন্ধ থাকায় তারা বক্তব্য দেয়া সম্ভব হয় নি।