আজ শুক্রবার ১৭ মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১

নাইক্ষ্যংছড়িতে হাতির আক্রমনে আহত ১

মোঃ ইফসান খান ইমন: | প্রকাশের সময় : বুধবার ৩০ নভেম্বর ২০২২ ০৩:৫১:০০ অপরাহ্ন | পার্বত্য চট্টগ্রাম

 

নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীতে বন্য হাতির আক্রমনে এক কৃষক গুরুতর আহত হয়ে বর্তমানে হাসপাতালে মৃত্যুর সাথে পান্জা লড়ছে। 

ঘটনাটি ঘটেছে ২৯ নভেম্বর মংগলবার রাত পৌনে ১০টার দিকে   উপজেলার বাইশারী ইউনিয়নের উপর চাক পাড়ার বৌদ্ধ বিহার সংলগ্ন ধান ক্ষেতের পার্শ্ববর্তী এলাকায়। 

আহত ব্যক্তি হলেন ইউনিয়নের ৯ ওয়ার্ডের তুফান আলী পাড়ার  বাসিন্দা মৃত মোঃ নাজেরের পুত্র ওবাইদুর রহমান (৩৮)। 

স্থানীয় ইউপি সদস্য আবু তাহের জানান, প্রতিদিনের ন্যায় কৃষক ওবাইদুর রহমান সন্দ্ব্যার দিকে ধান খেত পাহারা দিতে যায়। ঐসময় হঠাৎ বন্য হাতির পাল এসে তার উপর আক্রমণ চালায় এবং শোড় দিয়ে আচাড় মেরে হাত ও পা ভেংগে ফেলে। 

প্রত্যক্ষদর্শী কৃষক মংওয়াই চাক জানান হঠাৎ বন্য হাতির দল এসে ধান খেত পাহারা রত অবস্থায় আক্রমণ চালায়। ঐসময় তিনি পালিয়ে রক্ষা পেলেও ওবাইদুর রহমান কে বন্য হাতির দল ধরে শৌড় দিয়ে আচাড় দিলে সে গুরুতর  আহত হয়। 

খবর পেয়ে স্থানীয় ইউপি সদস্য আবু তাহের, নুরুল ইসলাম, মোঃ আলম, ইলিয়াছ  ঘটনাস্থল থেকে উদ্বার করে প্রথমে কক্সবাজার সদর হাসপাতাল ভর্তি করানো হলে অবস্থার অবনতি হওয়ায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে বলে তার ছোট ভাই হাফেজ আবদুর রহিম জানান। 

রহিম আরো জানান তার ভাইয়ের অবস্থা বর্তমানে সংকটাপন্ন। সকলের দোয় ও সহযোগিতা চায়েছেন। 

বাইশারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আলম কোম্পানি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন বন্য হাতির আক্রমনে ওবাইদুর রহমান গুরুতর আহত হয়েছে। তার অবস্থা বর্তমানে সংকটাপন্ন। বিষয়টি তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা রোমেন শর্মাকে অবহিত করেছেন।