আজ মঙ্গলবার ৭ মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১

নাইক্ষ্যংছড়িতে বর্নাঢ্য আয়োজনে যুবলীগের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

মোঃ ইফসান খান ইমন, নাইক্ষ‍্যংছড়ি: | প্রকাশের সময় : রবিবার ১২ নভেম্বর ২০২৩ ০৭:৫৩:০০ অপরাহ্ন | পার্বত্য চট্টগ্রাম

বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বর্নাঢ্য আয়োজনে  দিনব্যাপী নাইক্ষ্যংছড়ি  উপজেলা যুবলীগ বিভিন্ন কর্মসূচি পালন করেছে। 

রবিবার (১২ নভেম্বর) সকালে আওয়ামী লীগ কার্যালয়ে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন পরে উপজেলা পরিষদ চত্বরে বঙ্গন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় 

উপজেলা যুবলীগের নেতারা।

সকালে  উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি নাইক্ষ্যংছড়ি প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আওয়ামী লীগের কার্যালয়ের সামনে সমাবেশে মিলিত হয়।উপজেলা যুবলীগের সভাপতি  মো: জসিম উদ্দিনের  সভাপতিত্বে ও সদর ইউনিয়নের যুবলীগের সভাপতি  ফাহিম ইকবাল ও যুবলীগের সাধারণ সম্পাদক মো: আলী হোসনের এর সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথি ছিলেন বান্দরবান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলাপরিষদ এর সদস্য লক্ষীপদ দাস। বিশেষ অতিথি ছিলেন, বান্দরবান জেলা আওয়ালীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও জেলাপরিষদ সদস্য মোজাম্মেল হক বাহাদুর। উদ্বোধক হিসাবে উপস্হিত ছিলেন, বান্দরবান জেলা  যুবলীগের আহবায়ক বাবু কেলুমং মার্মা, প্রধান বক্তা হিসাবে উপস্হিত ছিলেন,যুগ্ন আহবায়ক ওমর ফারুক, উপস্হিত ছিলেন, বান্দবান জেলা যুবলীগের  সদস্য শৈটি মারমা।

বক্তব্য রাখেন, নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও উপজেলা পরিষদের চেযারম্যান অধ্যাপক মো: শফিউল্লাহ, জেলা আওয়ালীগের সদস্য ও উপজেলা আওয়ালীগের সহ-সভাপতি তসলিম ইকবাল চৌধুরী, সহ-সভাপতি ও দোছড়ি ইউপি চেযারম্যান মো; ইমরান, বান্দরবান জেলাপরিষদ সদস্য ও উপজেলা আওয়ালীগের  সাধারণ সম্পাদক ক্যানোওয়ান চাক, উপজেরা পরিষদের ভাইস চেয়ারম্যান মংলা ওয়াই মার্মা, সদর ইউনিয়নের পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ালীগের সদস্য নুরুল আবছার ইমন। ঘুমধুম ইউনিয়নের চেয়ারম্যান ও ঘুমধুম ইউনিয়নের সভাপতি জাহাঙ্গীর আজিজ, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আব্দুস সক্তার, সাধারণ সম্পাদক,চুচু মং মার্মা, সদর ইউনিয়নের আওয়ালীগের সভাপতি মো: হোসেন,ঘুমধুম ইউনিয়নের সভাপতি ছৈয়দুল বশরসহঅনেকে।

প্রধান অতিথি এবং বিশেষ অতিথিদের  বক্তব্য  বলেন,  বিএনপি-জামায়াত দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে, শেখ হাসিনার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত। সেই ষড়যন্ত্রের বিরুদ্ধে শেখ হাসিনার নির্দেশে যুবলীগ নিরবচ্ছিন্ন সংগ্রাম চালিয়ে যাচ্ছে। লড়াইকে আরও শাণিত করতে হবে। লড়াইকে আরও তীব্র করতে হবে। আমরা শেখ হাসিনার নেতৃত্বে গণতন্ত্রের পাহারাদার। আমরা শান্তির প্রতিষ্ঠান, আমরা শান্তির পাহারাদার। আমরা এদেশে অসাম্প্রদায়িক রাজনীতি প্রতিষ্ঠার পাহারাদার। বক্তরা আরো বলেন, আধুনিক বান্দরবানের চিরসবুজ জননেতা    মাননীয়া পার্বত্য চট্রগ্রাম বিষযক   মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপির নেতুত্বে জাতির জনকের সোনার বাংলাদেশ গড়ে তুলতে যুবলীগের প্রতিটি নেতাকর্মীকে সামনে থেকে অগ্রণী ভুমিকা পালন করতে হবে। 

পরে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটা হয়। উপজেলা, ইউনিয়ন যুবলীগের সব ইউনিটের নেতা-কর্মীরা এ অংশ নেন।