আজ শুক্রবার ১৭ মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১

নাইক্ষ্যংছড়িতে উপজেলা পরিবার পরিকল্পনা কর্তৃক বিশ্ব জনসংখ্যা দিবস পালিত

মোঃ ইফসান খান ইমন নাইক্ষ‍্যংছড়ি: | প্রকাশের সময় : বৃহস্পতিবার ২১ জুলাই ২০২২ ০৬:০৯:০০ অপরাহ্ন | দেশ প্রান্তর

বৃহস্পতিবার(২১জুলাই ২০২২) সকাল ১০টায় নাইক্ষ্যংছড়ি  উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয় কর্তৃক বর্নাঢ্য র্যালির মাধ্যমে বিশ্ব জনসংখ্যা দিবসটির আনুষ্ঠানিকতা শুরু হয়। র্যালিতে অংশগ্রহণ করেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও দোছড়ি ইউপির চেয়ারম্যান মো. ইমরান, ভাইস-চেয়ারম্যান মংহ্লাওয়াই মার্মা ও নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মাইনুদ্দিন খালেদসহ উপজেলার বিভিন্ন অফিস ও দপ্তরের কর্মকর্তা-কর্মচারিবৃন্দ।

 

র্য্যালী শেষে সকাল ১০ঃ৩০ টায়  উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের কর্মকর্তা দ্বিতীয়ময় চাকমার সভাপতিত্বে এবং প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা ফেরদৌস এর উপস্থিতিতে পঃ পঃ পরিদর্শক জনাব এস.এম.সালাহউদ্দীনের সঞ্চালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

এইবার বিশ্ব জনসংখ্যা দিবসের মূল প্রতিপাদ্য বিষয়; ৮০০ কোটির পৃথিবী; সকলের সুযোগ, পছন্দ ও অধিকার নিশ্চিত করে প্রাণবন্ত ভবিষ্যৎ গড়ি। এই প্রতিপাদ্য নিয়ে উপজেলা পঃ পঃ কর্মকর্তার স্বাগত বক্তব্য প্রদানের মাধ্যমে সভায় মা ও শিশু স্বাস্থ্য, পরিবার পরিকল্পনা, কিশোর কিশোরী প্রজনন স্বাস্থ্য সুরক্ষা, প্রাতিষ্ঠানিক ডেলিভারি বৃদ্ধি,গর্ভবতীদের অগ্রাধিকার ভিত্তিতে সেবা ইত্যাদি বিষয়ে আলোচনা হয়।

 

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আবছার ইমন,নাইক্ষ্যংছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ আবু রাহিদ মোসায়েদ প্রমুখ।

 

প্রথম অধিবেশনের আলোচনা পর্ব শেষে দ্বিতীয় অধিবেশনে উক্ত কার্যালয়ের কর্মরত বিভিন্ন স্তরের নির্বাচিত শ্রেষ্ঠ কর্মকর্তা কর্মচারীদেরকে ক্রেস্ট ও সনদপত্র হস্তান্তরের মাধ্যমে সম্মাননা প্রদান করা হয়। শ্রেষ্ঠ কর্মীর সম্মাননা পেয়েছেন তুমব্রু স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের উপ সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার উচিংনু চাক, শ্রেষ্ঠ পরিবার কল্যাণ পরিদর্শিকা (সদর ক্লিনিক) রুকি চাকমা, শ্রেষ্ঠ পরিবার পরিকল্পনা পরিদর্শক (সদর ইউনিয়ন) এস.এম. সালাহউদ্দীন,শ্রেষ্ঠ পরিবার কল্যাণ সহকারী (সদর ২ক নং ইউনিট) বিশ্বাখা চাক, শ্রেষ্ঠ পেইড পিয়ার ভলেন্টিয়ার (সদর-৩নং ইউনিট) এছিং মার্মা।