আজ রবিবার ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪শে ভাদ্র ১৪৩১

তিন পার্বত্যজেলায় বড়দিনে বেড়াতে আসুন

অসীম রায় বান্দরবান : | প্রকাশের সময় : রবিবার ২৫ ডিসেম্বর ২০২২ ১২:৪৮:০০ অপরাহ্ন | পার্বত্য চট্টগ্রাম

 

আজ,২৫ শে ডিসেম্বর শুভ বড়দিন। খ্রিষ্টানদের ঘরে ঘরে উৎসবের আমেজ। তিন পাহাড়ে বড়দিনের উৎসবের আমেজে পেতেছে টানা ছুটিতে পর্যটকদের ঢল।

এখন পাহাড়ের যৌবন কাল। এ শীতের  পাহাড় সেজেছে ঘন সবুজে।  যেদিকে তাকাবেন সেদিকেই সবুজের সমারোহ।  চোখ জুড়ানো সৌন্দর্য উপভোগ করুন এখনই। 

 

প্যাজা প্যাজা মেঘ দৌড়াদৌড়ি করছে পাহাড়ের চূড়ায়।  বান্দরবান শহর হতে নীলগিরি বা  চিম্বুক যাত্রা পথে আপনাকে জড়িয়ে ধরবে মেঘ।   বৃষ্টিতে পাহাড়ের শেষ সীমানা ছোঁবে দু'নয়ন।  নীলাচল পাহাড়ে দাঁড়িয়ে দেখবেন বান্দরবান শহরের সৌন্দর্য।  

 

ঝর্ণাগুলো  আপনাকে মুগ্ধ করবে সবসময়। তবে শৈল প্রপাতের মত ঝর্ণাগুলোতে  পা ফেলতে হবে সর্তকতার সাথে।   পাহাড়ের এ যৌবন স্থিতি থাকবে নভেম্বর পর্যন্ত।  বড়দিনে ছুটিতে বিদেশ নয়, আসুন বান্দরবান।

 

 ট্যুরিস্ট নিরাপত্তায় বান্দরবান ট্যুরিস্ট পুলিশ রিজিয়নের ।

 

আসন্ন বড়দিন উপলক্ষে  ট্যুরিস্ট পুলিশ, বান্দরবান রিজিয়নের সব সদস্যের ছুটি বাতিল করা হয়েছে। সেই সঙ্গে বড়দিন  উপলক্ষে দর্শনীয় স্থানগুলোতে কর্তব্যরত পুলিশ সদস্যদের সতর্ক থাকতে বলা হয়েছে। সেই সাথে   বড়দিন  উপলক্ষে দর্শনীয় স্থানগুলোতে দর্শনার্থীদের নিরাপত্তার জন্য নানা উদ্যোগসহ ট্যুরিস্ট পুলিশকে সতর্ক থাকার নির্দেশ দিয়েছে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ। এছাড়া দর্শনার্থীদের নিরাপত্তার জন্য নেওয়া হয়েছে নানা উদ্যোগ।  

 

  শহরের নিলাচল পর্যটন স্পট আকস্মিক পরিদর্শন শেষে ট্যুরিস্ট পুলিশ, বান্দরবান রিজিয়ন পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল হালিম এসব তথ্য জানান।   

 

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয় এর  আগে মেঘলা, শৈলপ্রপাত ও প্রান্তিক লেক স্পট চত্বরে অস্থায়ী দোকান মালিকদদের সাথে আসন্ন বড়দিন  ছুটিতে তাদের পন্যদের দাম যৌক্তিক পর্যায়ে রাখতে ও ট্যুরিস্ট বান্ধব ব্যবহার করতে মত বিনিময় করেন পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল হালিম।  

 

এসময় ট্যুরিস্ট পুলিশ, বান্দরবান জোনের পুলিশ সুপার মোহাম্মদ নকিব, ইনচার্জ পুলিশ পরিদর্শক জাহাঙ্গীর হোসেন, আনোয়ার সহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। 

 

পুলিশ সুপার তারিকুল ইসলাম পিপিএম  বলেন, সাধারণত বড়দিন  ছুটিতে  স্পটগুলোতে পর্যটকদের উপচে পড়া ভিড় হয়ে থাকে। সেই বিষয়টাকে মাথায় রেখে বান্দরবান জেলা পুলিশ  সহ ট্যুরিস্ট পুলিশ, বান্দরবান রিজিয়নের সব সদস্যের ছুটি বাতিল করা হয়েছে। 

 

বড়দিন  সময় ট্যুরিস্ট স্পটগুলোতে যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে, সেজন্য সবাইকে সতর্ক থাকতে বলা হয়েছে। এছাড়া দর্শনার্থীরা পর্যটন স্পটে হয়রানি বা কোনো সমস্যায় পড়লে ট্যুরিস্ট পুলিশ, বান্দরবান জোনের ফেসবুক পেজ ও হট লাইন নম্বরে অভিযোগ দেওয়া যাবে বলে জানান পুলিশের এই কর্মকর্তা। । অভিযোগ পেলে আমাদের কর্মকর্তারা তাৎক্ষণিকভাবে ব্যবস্থা নেবে।

পুলিশ সুপার আরও বলেন, বড়দিন  উপলক্ষে বান্দরবান পর্যটন স্পটগুলো আমাদের বিশেষ নজরদারি থাকবে। পর্যটকদের নিরাপদ ও নির্ভিঘ্ন ভ্রমণের জন্য সর্বোচ্চ চেষ্টা করা হবে।