আজ শনিবার ২০ এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১

গর্জনিয়ায় দিনব্যাপী আন্ত প্রাথমিক বিদ্যালয় ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

মোঃইফসান খান ইমন নাইক্ষ‍্যংছড়ি: | প্রকাশের সময় : বৃহস্পতিবার ২৬ মে ২০২২ ০৬:৫৪:০০ অপরাহ্ন | পার্বত্য চট্টগ্রাম

রামুর গর্জনিয়া উচ্চ বিদ্যালয় মাঠে ইউনিয়ন পর্যায়ে আন্ত প্রাথমিক বিদ্যালয় ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। এতে নয়টি প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত বিভিন্ন বিষয় ও ইভেন্টে প্রথম স্থান অধিকারী শিক্ষার্থীরা অংশ নেয়।

মঙ্গলবার সকালে জাতীয় সংগীতের শুরু শুরে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন- গর্জনিয়ার পোয়াংগেরখিল সরকারি প্রাথমিক বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি হাফিজুল ইসলাম চৌধুরী।

সন্ধ্যায় পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- গর্জনিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান চৌধুরী বাবুল। এসময় তিনি বলেন- আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যত। তাঁদেরকে মানুষের মত মানুষ হিসাবে গড়ে তোলতে হবে। এ ব্যাপারে অভিভাবকদের আন্তরিক ভূমিকা পালন করতে হবে। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পোয়াংগেরখিল সরকারি প্রাথমিক বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি হাফিজুল ইসলাম চৌধুরী। সভাপতির বক্তব্যে তিনি বলেন- শিক্ষার্থীরা পড়াশোনার পাশাপাশি সংস্কৃতি ও ক্রীড়াচর্চার মাধ্যমে একটি ইতিবাচক সমাজ গঠনের সুযোগ পাবে। ফলে পরবর্তী সময়ে তারা নেতিবাচক বা ক্ষতিকারক কোনো কিছুর সঙ্গে জড়িত হবে না।

পোয়াংগেরখিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কিশোর কুমার ধর এবং মাঝিরকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এনামুল হকের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- গর্জনিয়া উচ্চ বিদ্যালয় ও থিমছড়ি হালিমা চৌধুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি সাইফুল ইসলাম চৌধুরী কলিম, মাঝিরকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি এসএম হুমায়ুন কবির, থোয়াংগেরকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি আবু নছর, উত্তর বড়বিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি সুকুমার বড়ুয়া, ক্যাজরবিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি মিল্টন দত্ত, পূর্বজুমছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি আজিজ মৌওলা, ইউপি সদস্য মনিরুল আলম প্রমূখ। 

আলোচনা সভা শেষে বিভিন্ন ইভেন্ট ও বিষয়ে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী শিক্ষার্থীকে পুরস্কর এবং অতিথিবৃন্দকে ক্রেস্ট প্রদান করা হয়।