আজ শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১
বিএনপি নেতাকর্মীদের বাসাবাড়িতে হামলা ও ভাংচুর

খাগড়াছড়িতে বিএনপি'র ২৪ ঘন্টার ডাকা সড়ক অবরোধ চলছে

মোবারক হোসেন, খাগড়াছড়ি: | প্রকাশের সময় : মঙ্গলবার ৭ জুন ২০২২ ০৯:৫৯:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ওয়াদুদ ভূইয়ার বাড়িতে হামলা ও ভাঙচুরের প্রতিবাদে খাগড়াছড়িতে বিএনপির ২৪ ঘন্টার সড়ক অবরোধ চলছে।

মঙ্গলবার সকাল ৬টা থেকে এ সড়ক অবরোধ শুরু হয়েছে।

 

এদিকে বিএনপির ডাকা অবরোধের কথা না জানায় দুর্ভোগে পড়েছেন পর্যটকরা। তারা জানান, আমাদের আগে জানা ছিল না এখানে অবরোধ। এখন এসে বিপদে পড়ে গেছি। এদিকে হোটেলও বুক করা রয়েছে। সাজেক যেতে না পারলে আমরা বুকিংয়ের টাকাও ফেরত পাব না।

 

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ রশিদ জানান, অবরোধ চলাকালে যেন কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে সেদিকে তৎপর রয়েছে পুলিশ সদস্যরা। কোনো ধরনের ঘটনা ঘটানোর চেষ্টা করলে পুলিশ সাথে সাথে ব্যবস্থা নেবে।

 

খাগড়াছড়ি জেলা বিএনপির দফতর সম্পাদক মরিয়ম আক্তার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৪ জুন জেলা বিএনপির সভাপতি ওয়াদুদ ভূঁইয়ার পৌর এলাকার কলাবাগানের বাস ভবনে তাকে হত্যার উদ্দেশে হামলা করে আওয়ামীলীগের নেতাকর্মীদের নেতৃত্বে সন্ত্রাসীরা। এ সময় ওয়াদুদ ভূইয়ার বাস ভবন বৈঠক ভাঙচুর, একটি গাড়ি ও তিনটি মোটরসাইকেল ভাঙচুর এবং একটি মোটরসাইকেলে অগ্নিসংযোগ করা হয়। কিন্তু এ ঘটনায় পুলিশ বিএনপির পক্ষ থেকে মামলা না নিয়ে উল্টো আওয়ামী লীগের মামলা গ্রহণের প্রতিবাদে ও বিভিন্ন উপজেলায় বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাদের ওপর হামলার প্রতিবাদে মঙ্গলবার ভোর ৬টা থেকে বুধবার ভোর ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টার জেলায় সড়ক অবরোধ পালিত হবে।

 

এদিকে জেলা বিএনপির সভাপতি ওয়াদুদ ভূইয়ার বাড়িতে হামলা ও ভাঙচুরের প্রতিবাদে খাগড়াছড়িতে বিএনপির সড়ক অবরোধ চলাকালিন বিএনপি'র নেতাকর্মীদের বাসা-বাড়িতে হামলা, নেতাকর্মীদের আহত ও বাসাবাড়ির আসবাবপত্র সহ গুরুত্বপূর্ণ মালামাল লুট করার করার ঘটনা ঘটে।

 

মঙ্গলবার সকাল ৬টা থেকে অবরোধ শুরু চলাকালীন সময়ে মাটিরাঙ্গা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক বদিউল আলম বদি ও মাটিরাঙ্গ পৌর যুবদলের আহ্বায়ক গিয়াস উদ্দিনের বাড়িতে হামলা ও ভাংচুর করা হয়েছে।

 

হামলার বিষয়ে বিএনপি নেতারা বলেন, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সুভাষ চাকমা ও  পৌর আওয়ামী লিগের সহ সভাপতির আলাউদ্দিন লিটনের নেতৃত্বে  ৭জুন মঙ্গলবার দুপুর ২টার সময় ৩০-৩৫ জনের সংঘবদ্ধ দল দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে, বিএনপি নেতাকর্মীদের হত্যার উদ্দেশ্যে হামলা চালিয়ে গুরুতর আহত করে। এ সময়  চেকবই, এটিএম কার্ড,ঘরে থাকা নগদ টাকা পয়সা ও স্বর্ণালংকার লুট এবং বাড়ির আসবাব পত্র ভাঙচুর করেন।

 

হামলার বিষয়ে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সুভাষ চাকমা ও  পৌর আওয়ামীলীগের সহ সভাপতির আলাউদ্দিন লিটনের কাছ থেকে জানতে চাইলে তারা বলেন,বিএনপি পরিকল্পিতভাবে ঘটনা ঘটিয়ে,আওয়ামীলীগ ও  তাদের নিয়ে ষড়যন্ত্র চালাচ্ছে।