আজ রবিবার ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪শে ভাদ্র ১৪৩১

খাগড়াছড়ি চেঙ্গী নদীতে ভেসে যাওয়া যুবকের লাশ উদ্ধার

মোবারক হোসেন, খাগড়াছড়ি: | প্রকাশের সময় : শনিবার ১৩ জুলাই ২০২৪ ০৭:২৪:০০ অপরাহ্ন | পার্বত্য চট্টগ্রাম

খাগড়াছড়ি চেঙ্গী নদীতে মাছ ধরতে গিয়ে পানিতে ভেসে হওয়ার প্রায় সারে ৪ ঘন্টা পর যুবকের লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের ডুবুড়ি দল। নিহত মো: জিসান (১৬)গঞ্জপাড়া এলাকার মো. মিজানের ছেলে।

 

১৩ জুলাই শনিবার সকাল সাড়ে ১১ টার দিকে জেলা শহরের বাসটার্মিনাল সংলগ্ন শান্তিনগর মাঝির ঘাঠ এলাকায় এ ঘটনা ঘটে। খাগড়াছড়ি ফায়ার সার্ভিস ইউনিটের মো জমির উদ্দিন সাংবাদিকদের জানান, খবর পেয়ে বেলা  ১২টার কিছু আগে ফায়ার সার্ভিস টিম ঘটনাস্থলে এসে লাশ উদ্ধারের চেস্টা চালালেও ব্যর্থ হয়। পরে রাঙ্গামাটি থেকে ডুবুরী দল আসলে প্রায় ১ ঘন্টা চেস্টা চালিয়ে কিকেল ৪টার দিকে মো: জিসান এর লাশ উদ্ধার করে খাগড়াছড়ি জেলা আধুনিক সদর হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত ডাক্তার মৃত ঘোষণা করে।

 

খাগড়াছড়ির গঞ্জপাড়ায় খালার বাড়িতে বেড়াতে আসা মো. জাকির বলেন, আমার খালাতো ভাই জিসানসহ আমরা ৪জন চেঙ্গী নদীতে পাথর থেকে মাছ ধরছিলাম। মাছ ধরতে ধরতে নদীর উপর থেকে নিচের দিকে আসতে ছিলাম (শান্তিনগর মাঝির ঘাঠ) নামকস্থানে আসলে আমাদের থেকে এক দুই হাত সামনে হঠাৎ সে বেসি পানিতে ডুবে যাচ্ছিলো আর আমার নাম ধরে জাকির আমাকে বাঁচাও বাঁচাও বলে ডাকতে ছিলো। আমি তার কাছে আসতে না আসতেই সে পানিতে ডুবে যায়। তাকে আর খোঁজে পায়নি। 

 

খাগড়াছড়ি পৌর সভার প্যানেল মেয়র মো. শাহ আলম জানান, প্রতি বছর বর্ষা মৌসুমে চেঙ্গী নদীর পানি বাড়লে ‘শান্তিনগর মাঝির ঘাঠ’ নামকস্থানে একজন দুইজন যুবক নিখোঁজ হয়। গত বছরও দুই জন যুবক নিখোঁজ হয় পরে তাদের মরদেহ পাওয়া যায়। খাগড়াছড়ি জেলাতে কোনো ডুবুড়ী দল নেই, নদীতে বা পুকুরে কোনো ডুবে যাওয়ার দূর্ঘটনা ঘটলে পাশের জেলা রাঙ্গমাটি থেকে ডুবুড়ী দল এনে কাজ করতে হয়।