আজ শনিবার ১১ মে ২০২৪, ২৮শে বৈশাখ ১৪৩১
চকরিয়ায় নির্বাচনী সহিংসতা

কৈয়ারবিল ইউপিতে স্বতন্ত্র প্রার্থীকে ভোট না দেওয়ায় দুই পুত্রসহ বৃদ্ধকে মারধর

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি : | প্রকাশের সময় : শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১ ০৪:৩২:০০ অপরাহ্ন | কক্সবাজার প্রতিদিন

নির্বাচন কমিশনের ঘোষিত তপশিল অনুসরণে তৃতীয় ধাপে কক্সবাজারের চকরিয়া উপজেলার কৈয়ারবিল ইউনিয়নে নির্বাচন পরবর্তী সহিংসতার ঘটনা ঘটেছে। ওই ননির্বাচনে স্বতন্ত্র এক চেয়ারম্যান  প্রার্থীকে ভোট না দেওয়ার কারণে দুই পুত্রসহ এক বৃদ্ধকে পিটিয়ে রক্তাক্ত জখম করার অভিযোগ উঠেছে। এ ঘটনার বিষয়ে গতকাল বৃহস্পতিবার রাতে চকরিয়া থানায় একটি লিখিত অভিযোগ করা হয়।

অভিযোগে বলা হয়, গত বুধবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে ইউনিয়নের পাঁচ নম্বর ওয়ার্ডের খোজাখালী এলাকায় এই হামলার ঘটনা ঘটে। স্থানীয়রা আহত তিনজনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। আহতরা হলেন খোঁজাখালী গ্রামের আকবর আহমদ (৬০) এবং তার দুই পুত্র মোর্শেদ আলম (৩৮) ও জামসেদ আলম (৩৫)। 

আহত বৃদ্ধ আকবর আহমদ জানান, কৈয়ারবিল ইউনিয়নে স্বতন্ত্র ঘোড়া প্রতীকের চেয়ারম্যান প্রার্থী মক্কী ইকবাল হোসেনকে আমরা ভোট দিইনি, এমন অজুহাত তুলে অতর্কিত ভাবে হামলা চালায়। হামলায় মক্কী ইকবালের বেশ কয়েকজন কর্মী নেতৃত্ব দেয়। তিনি আরো বলেন, চশমা প্রতীকের পক্ষে কাজ করায় আমাদের ওপর এই হামলা চালানো হয়েছে।

তবে অভিযুক্ত চেয়ারম্যান প্রার্থী মক্কী ইকবাল হোসেন সাংবাদিকদের দাবি করেছেন, তিনি এবং তার কোনো কর্মী সমর্থক হামলার ঘটনার সাথে জড়িত নন। প্রশাসনকে বিভ্রান্ত করার জন্য আমার বিরুদ্ধে এসব উদ্ভট অভিযোগ আনা হচ্ছে।

এ ব্যাপারে চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ ওসমান গণি বলেন, অভিযোগগুলো খতিয়ে দেখা হচ্ছে। কোন অবস্থাতেই নির্বাচন পরবর্তী সহিংস আচরণ মেনে নেওয়া হবে না। যারা এমন কর্ম করবে তাদের কাউকে ছাড় দেওয়া হবে না।