আজ মঙ্গলবার ২১ মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১
তিন এসআইসহ চারজনের বদলি

ভেঙ্গে গেল রামু থানার সিভিল টিম

ইমাম খাইর, কক্সবাজার : | প্রকাশের সময় : শুক্রবার ১০ মে ২০২৪ ০৭:৩৬:০০ অপরাহ্ন | কক্সবাজার প্রতিদিন

অবশেষে ভেঙ্গে গেল কক্সবাজারের রামু থানার সিভিল টিম। বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর সমালোচনার ঝড় উঠতেই বদলি করা হয়েছে ৩ উপপরিদর্শক (এসআই)সহ বিতর্কিত চারজনকে। 

 

তারা হলেন, এসআই আবুল কাওসার, মো. আল আমিন,  মুহাম্মদ ইমরান উদ্দিন ও কনস্টেবল মো. মাহমুদ। 

 

বৃহস্পতিবার (৯ মে) পুলিশ সুপার  মো. মাহফুজুল ইসলাম সাক্ষরিত এক আদেশে এই তথ্য জানা গেছে।

 

আদেশ মতে, এসআই আবুল কাওসার পেকুয়া, মো. আল আমিন কুতুবদিয়া, মুহাম্মদ ইমরান উদ্দিন এবং কনস্টেবল মো. মাহমুদকে সেন্টমার্টিন পুলিশ ফাঁড়িতে বদলি করা হয়েছে। 

 

সূত্র মতে, দীর্ঘদিন ধরে কক্সবাজারের রামু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবু তাহের দেওয়ানের আশকারায় গড়ে উঠেছে উপপরিদর্শক (এসআই) আবুল কাওসার ও মো. আল আমিনের নেতৃত্বে 'সিভিল টিম'। এই টিমের সব কিছুই দেখভাল করেন ওসির আস্থাভাজন এসআই মো. আল আমিন। এ ছাড়া এই টিমে রয়েছে উপ-উপ-পরিদর্শক (এসআই) মুহাম্মদ ইমরান উদ্দিন, মো. আহসান হাবীব (কং/ ১০৯৯), পিপল দেব (মুন্সী) (কং/ ৫৩৯), রাকিব হোসেন (কং/৩৮৬), মো. তৌহিদুল ইসলাম (কং১১৭৮), মো. মাহমুদ (কং/৫৫৫), মো. আবু বক্কর (কং/ ২৪৭৩)। তাদের ছত্রছায়ায় পুরো রামু উপজেলাজুড়ে চলছে নানা অপরাধ। এই সিভিল টিমের সহযোগিতায় রামুর বিভিন্ন পয়েন্ট দিয়ে ইয়াবা, গরু, সিগারেট পাচার হচ্ছে প্রতিনিয়ত। এমনকি রাতে মাটি পাচারেও সহযোগিতা করে আসছে এই সিভিল টিম। এছাড়া এই টিমের লোকজনের বিরুদ্ধে ইয়াবাসহ লোকজন ধরে থানায় এনে ছেড়ে দেয়া এবং জব্দকৃত ইয়াবাও বিক্রির অভিযোগ রয়েছে। ইতোমধ্যে এই টিমের উপপরিদর্শক (এসআই) মো. আল আমিনের বিরুদ্ধে ইয়াবা সংশ্লিষ্টতার অভিযোগ এনে জেলা পুলিশের বিশেষ শাখায় কয়েকটি অভিযোগ জমা পড়েছে। তাদের অনিয়মের বিষয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশের পরপরই বদলির আদেশে স্বস্তি প্রকাশ করেছেন ভুক্তভোগীরা। 

 

বিশ্বস্থ সূত্র মারফত জানা গেছে, রামু থানা থেকে বদলিকৃত তিন উপ-পরিদর্শকসহ চারজনের বিরুদ্ধে ইতোমধ্যে অভ্যন্তরীন তদন্ত শুরু হয়েছে। অপরাধের ব্যাপারে কঠোর রয়েছে জেলা পুলিশ।