আজ মঙ্গলবার ২১ মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১
ছদ্মনামে ৯ বছর আত্মগোপন

মিরসরাইয়ে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, মিরসরাই : | প্রকাশের সময় : শুক্রবার ১০ মে ২০২৪ ০৭:৩১:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

মিরসরাইয়ে একটি ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী রমজান আলী বাপ্পী (৩০) কে দীর্ঘ ৯বছর পর গ্রেপ্তার করেছে র‌্যাব-৭। বৃহস্পতিবার (৯ মে) রাতে চট্টগ্রাম মহানগরীর খুলশী থানাধীন ওয়াসার মোড় এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তিনি উপজেলার কাটাছরা ইউনিয়নের বামনসুন্দর গ্রামের ছালেহ আহম্মদের ছেলে। গ্রেপ্তার এড়াতে রমজান আলী বাপ্পী দীর্ঘ ৯বছর চট্টগ্রাম নগরীর বিভিন্ন স্থানে ছদ্মনামে আত্মগোপনে ছিলেন। 

জানা গেছে, ২০১৪ সালের ২৩ জানুয়ারি বিয়ের প্রলোভন দেখিয়ে ভিকটিমকে ধর্ষণ এবং প্রতারণার অভিযোগে তার বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ এর ৯(১)/৩০ ধারায় (মামলা নং-০১ (০২)১৪, জিআর নং-১৪/১৪, নারী ও শিশু মামলা নং- ৬৫২/১৪ দায়ের করা হয়। উক্ত মামলায় বিচার প্রক্রিয়া শেষে বিজ্ঞ আদালত আসামির বিরুদ্ধে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ৫০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে ৬ মাসের সশ্রম কারাদন্ড প্রদান করেন।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারি পরিচালক (মিডিয়া) তাপস কর্মকার বলেন, ধর্ষণ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি রমজান আলী বাপ্পীকে গ্রেফতারের লক্ষ্যে র‌্যাব গোয়েন্দা নজরদারী ও ছায়াতদন্ত অব্যাহত রাখে। সে আইনশৃংখলা বাহিনীর নিকট হতে গ্রেফতার এড়াতে ছদ্মনামে চট্টগ্রাম মহানগরীর খুলশী থানাধীন ওয়াসার মোড় এলাকায় অবস্থান করার খবর পেয়ে আমরা অভিযান পরিচালনা করি। পরবর্তীতে তাকে ঘটনাস্থল থেকে র‌্যাব গ্রেফতার করতে সক্ষম হয়। সে আইন-শৃঙ্খলা বাহিনীর নিকট হতে গ্রেফতার এড়াতে দীর্ঘ ৯ বছর যাবৎ চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন স্থানে আতœগোপন করে আসছিল। রমজান আলী বাপ্পীকে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য জোরারগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে।

জোরারগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) আবদুল কাদের বলেন, যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী রমজান আলী বাপ্পীকে র‌্যাব হস্তান্তর করার পর শুক্রবার (১০ মে) দুপুরে চট্টগ্রাম আদালতে প্রেরণ করা হয়েছে।