আজ মঙ্গলবার ২১ মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১
শাহ আমানত বিমানবন্দর

এয়ার অ্যারাবিয়ার ফ্লাইটে ত্রুটি, শারজাহগামী ১৬৪ যাত্রী হোটেলে

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : শুক্রবার ১০ মে ২০২৪ ০৭:২৭:০০ অপরাহ্ন | চট্টমেট্টো

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে শারজাহগামী এয়ার অ্যারাবিয়ার একটি ফ্লাইট নির্ধারিত সময়ে ছেড়ে যায়নি। শুক্রবার (১০ মে) সকাল পৌনে ৭টায় ফ্লাইটটি শারজাহ’র উদ্দেশ্যে যাওয়ার কথা ছিল। পরে বোর্ডিং নেওয়া ১৬৪ যাত্রীকে হোটেলে নেওয়া হয় বলে জানিয়েছে এয়ার অ্যারাবিয়ার।

 

তবে কখন ফ্লাইটটি ছেড়ে যাবে সে বিষয়ে কোনো তথ্য দিতে পারেনি এয়ার এরাবিয়া এবং চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দর কর্তৃপক্ষ।

 

এর আগে শুক্রবার সকালে যান্ত্রিক ত্রুটি নিয়ে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে বিমানটি। এয়ার অ্যারাবিয়ার ওই ফ্লাইটে শারজাহ থেকে ক্রুসহ ১৫৮ জন যাত্রী নিয়ে চট্টগ্রামে আসে। বিমানটির হাইড্রোলিক সমস্যা ছিল বলে জানিয়েছে চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দর কর্তৃপক্ষ।

 

সূত্র জানায়, ওই ফ্লাইটটি সকাল ৭টা ৫ মিনিটে বিমানবন্দরে অবতরণের কথা থাকলেও প্রায় এক ঘণ্টা ৩৫ মিনিট বিলম্বে সকাল ৮ টা ৫০ মিনিটে অবতরণ করে।

 

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তাসলিম আহমেদ বলেন, সকাল ৮টা ৫০ মিনিটে শারজাহ থেকে আসা এয়ার অ্যারাবিয়ার ফ্লাইটটিতে হাইড্রোলিক প্রেসারের সমস্যা ছিল। ফ্লাইটটির ল্যান্ড করার পর রানওয়ে ট্যাক্সি করার সুযোগ ছিল না। পরে বিমানটিকে রানওয়ে থেকে টেনে টারমার্কে নিয়ে এসেছি। এটি জরুরি অবতরণ নয়।

 

তিনি বলেন, ফ্লাইটটি এখনো চট্টগ্রাম বিমানবন্দরে রয়েছে। তাদের প্রকৌশলীরা আসবেন। ফ্লাইটটির ত্রুটি সারিয়ে রাতেই তাদের ফ্লাই করার কথা রয়েছে। পাশাপাশি ওই বিমান পরবর্তীতে শারজাহগামী যাত্রীদের হোটেলে রাখা হয়েছে।



সবচেয়ে জনপ্রিয়