আজ মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৮ই আশ্বিন ১৪৩১
সকল সম্প্রদায় মিলে সম্প্রীতি বজায় রাখার আহবান

লক্ষ্মীছড়ি জোনের আইনশৃঙ্খলা ও নিরাপত্তা বিষয়ক সমন্বয় সভা

মোবারক হোসেন, খাগড়াছড়ি : | প্রকাশের সময় : সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪ ০৯:১৫:০০ অপরাহ্ন | পার্বত্য চট্টগ্রাম

খাগড়াছড়ি জেলার আওতাধীন লক্ষীছড়ি জোন সদরে আইনশৃঙ্খলা ও নিরাপত্তা বিষয়ক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। ২৩ সেপ্টেম্বর সোমবার জোন সদরে আয়োজিত এ মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন লক্ষীছড়ি জোনের জোন কমান্ডার লেঃ কর্ণেল মোঃ তাজুল ইসলাম, পিএসসি, জি। এছাড়াও জোনের উপ-অধিনায়ক, লক্ষীছড়ি উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ছেনমং রাখাইন, থানার অফিসার ইনচার্জ মো: জাকির হোসাইনসহ উপজেলার বিভিন্ন দপ্তরের প্রশাসনিক কর্মকর্তাবৃন্দ, জনপ্রতিনিধি, সাংবাদিক, হেডম্যান এবং কারবারিগণ সভায় উপস্থিত ছিলেন।

সভায় লক্ষীছড়ি পূজা পরিচালনা কমিটির সভাপতি শ্রী রিংকু দাস বলেন, প্রতি বছরের ন্যায় এবছর  আগামী ৬-১৩ সেপ্টেম্বর লক্ষীছড়ি শ্রী শ্রী ব্রম্মময়ী কালী মন্দিরে শারদীয় দূর্গাপূজা উৎযাপন করা হবে। তিনি এ ব্যাপারে এলাকাবাসী ও আইন শৃংখলা বাহিনীসহ সকলের সহযোগিতা কামনা করেন। লক্ষীছড়ি ১নং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রবীল কুমার চাকমা বলেন, লক্ষীছড়ি জোনের দৃঢ়তার কারণে সাম্প্রতিক সময়ে খাগড়াছড়ি জেলায় চলমান অস্থিতিশীল পরিস্থিতির প্রভাব লক্ষীছড়িতে পড়েনি। এজন্য তিনি লক্ষীছড়ি জোনের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ছেনমং রাখাইন বলেন, বিগত মাসে লক্ষীছড়ি বাজারে মোবাইল কোর্ট পরিচালনা করে মেয়াদউত্তীর্ণ খাদ্য রাখার দায়ে দুটি দোকানে ৩০হাজার টাকা টাকা জরিমানা করা হয়। সভায় জনপ্রতিনিধিরা জোনের আন্তরিক প্রচেষ্টায় উপজেলায় গ্রামীন ফোনের টাওয়ার পুনরায় সচল হওয়ায় লক্ষীছড়ি জোনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

লক্ষীছড়ি জোন কমান্ডার বলেন, সাম্প্রতিক সময়ে চট্টগ্রাম জেলার ফটিকছড়ি উপজেলার ৫টি ইউনিয়ন বন্যায় মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়। লক্ষীছড়ি জোনের সেনা সদ্যরা লক্ষীছড়ি উপজেলার পাশাপাশি ফটিকছড়ি উপজেলাতে বন্যার্তদের সাহায্য, উদ্ধার ও পূনর্বাসন কাজে নিয়োজিত আছে। উপস্থিত সকলে লক্ষীছড়ি জোনের এই মহতী উদ্যোগকে সাধুবাদ জানিয়ে লক্ষীছড়ি জোনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। জোন কমান্ডার আরও বলেন, লক্ষীছড়ি উপজেলায় আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য সেনাবাহিনী, পুলিশ, উপজেলা প্রশাসন ও জনপ্রতিনিধিসহ সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে এবং যে কোন অস্থিতিশীল পরিস্থিতি মোকাবেলায় সকলকে এগিয়ে আসতে হবে। লক্ষীছড়ি উপজেলার উন্নয়নে লক্ষীছড়ি জোন আরও অধিক ভূমিকা রাখবে বলে জোন কমান্ডার আশ্বাস প্রদান করেন। জোন কমান্ডার বিদায়ী সহকারী কমিশনার (ভূমি) ছেনমং রাখাইন এবং বিদায়ী অফিসার ইনচার্জ লক্ষীছড়ি থানার মোঃ জাকির হোসাইনকে তাদের নতুন কর্মস্থলে সার্বিক সাফল্য ও মঙ্গল কামনা করেন।