আজ রবিবার ৫ ফেব্রুয়ারী ২০২৩, ২২শে মাঘ ১৪২৯

রাঙামাটিতে চাঁদা না পেয়ে ট্রাকে গুলি

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : বুধবার ২৫ জানুয়ারী ২০২৩ ০১:৫৯:০০ অপরাহ্ন | পার্বত্য চট্টগ্রাম

চাঁদা না পেয়ে রাঙামাটি কাঠ ব্যবসায়ী সমিতির ট্রাকে গুলি চালিয়েছে দুর্বৃত্তরা। বুধবার দুপুর সাড়ে ১১টার দিকে রাঙামাটি চট্টগ্রাম মহাসড়কে দেপ্পোছড়ি এলাকায় এঘটনা ঘটে। এ ঘটনায় চাপা আতঙ্ক বিরাজ করছে স্থানীয়দের মধ্যে।

পুলিশ জানায়, রাঙামাটি থেকে ছেড়ে আসা একটি কাঠ বহন করা ট্রাক সাপছড়ি ইউনিয়নের দেপ্পোছড়ি এলাকায় পৌঁছায়। এসময় আগে থেকে ওঁৎ পেতে থাকা আঞ্চলিক সশস্ত্র সন্ত্রাসীরা ট্রাকটি লক্ষ্য করে ব্রাশ ফায়ার করে। এসময় চালক ও তার সহকারী পালিয়ে আত্মরক্ষা করে। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে যায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও পুশিল। সেনা সদস্যদের উপস্থিতি টের পেয়ে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে সশস্ত্র সন্ত্রাসীরা। এ ঘটনায় রাঙামাটি শহরে আতঙ্ক ছড়িয়ে পড়লে নিরাপত্তা জোরদার করে পুলিশ ও সেনাবাহিনী।

রাঙামাটি মানিকছড়ি থানার এসআই মো. মাজেদুল ইসলাম জানান, এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। তবে এলাকায় নিরাপত্তায় অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে।

 

রাঙামাটি কাঠ ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মো. সাওয়ান ফরিদ জানান, চাঁদা না পেয়ে আঞ্চলিক সশস্ত্র সন্ত্রাসীরা এ হামলা করছে। কারণ ২০২০ সাল থেকে রাঙামাটি কাঠ ব্যবসায়ী সমিতি তাদের চাঁদা দেওয়া বন্ধ করে দিয়েছে। তাই চাঁদার জন্য সমিতির সদস্যদের হুমকি ধমকি দিয়ে যাচ্ছে উপজাতি সন্ত্রাসীরা।