আজ শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪, ৩রা কার্তিক ১৪৩১

ফটিকছড়িতে সড়ক উন্নয়ন কাজে মন্থর গতি, জনদুর্ভোগ

ফটিকছড়ি প্রতিনিধি : | প্রকাশের সময় : বুধবার ২৫ মে ২০২২ ০৩:৪৫:০০ অপরাহ্ন | দেশ প্রান্তর

ফটিকছড়ি উপজেলার পেলাগাজি হতে পাইন্দং ইউনিয়নের আলমদার চৌধুরী সড়ক উন্নয়ন কাজে মন্থরগতি বিরাজ করায় জনদুর্ভোগের কবলে পড়েছে এলাকাবাসী। গত ফেব্রুয়ারী মাসের শেষের দিকে ঠিকাদার সড়কটির কাজ শুরু করে। শুরুর দিকে স্কেভেটর দিয়ে সড়কটির পূর্বের ইটগুলো তুলে পেলায় বৃষ্টি হওয়ার পর সড়কটিতে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। এতে সড়কটির পাশ্ববর্তী এলাকার মানুষের ভোগান্তির কোন শেষ নেই। যানবাহন চলাচলে বেগ পেতে হচ্ছে। অসুস্থরা ভোগান্তিতে পড়ছে প্রতিনিয়ত। 

এলাকাবাসী জানান, ঠিকাদার কাজ শুরু করে পেলে রাখায় এলাকাবাসীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে প্রতিনিয়ত। বর্তমানে সড়কটি দিয়ে স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীসহ শত শত এলাকাবাসী যাতায়াত করে। 

সড়কটি খুড়ে পেলার পর গাড়ী-চলাচলে বেঘাত সৃষ্টি হচ্ছে। দ্রুত সৃষ্ট জনদূর্ভোগ থেকে মুক্তি পেতে সংশ্লিষ্ট টিকাদারকে কাজ শুরু করার অনুরোধ করেন তারা।

এ ব্যাপারে জানতে চাইলে কার্যাদেশ প্রাপ্ত ঠিকাদার জানান, বৃষ্টির জন্য উন্নয়ন কাজে কিছুটা বেগ পেতে হচ্ছে। আশাকরি আগামী সপ্তাহের মধ্যে কাজটি শুরু করা হবে। 

এদিকে উপজেলা প্রকৌশলী তন্ময় নাথ জনদুর্ভোগের জন্য দুঃখ প্রকাশ করে বলেন, ফটিকছড়িতে ইউনিব্লকের মাধ্যমে সড়ক উন্নয়নের এটি প্রথম প্রকল্প। ফলে প্রাক্ষলনে কিছুটা অসঙ্গতি থাকার কারনে কাজ শুরু করে বন্ধ করে রাখা হয়েছে। ঠিকাদারকে নির্দেশ দেয়া হয়েছে, আশাকরি অল্প সময়ের মধ্যে সড়কটির কাজ শুরু করা হবে৷ 

উল্লেখ্য যে, পেলাগাজি হতে পাইন্দং আলমদার চৌধুরী সড়কের ১.৩ কিলোমিটার ইউনিব্লকের মাধ্যমে উন্নয়নে ১ কোটি ৩৩ লক্ষ টাকা বরাদ্ধ দেয়া হয়৷ যার কার্যাদেশ প্রাপ্ত হন আলম আবছার এন্ড কোম্পানী।