আজ শনিবার ২৭ এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

হাটহাজারী ইউপি নির্বাচনে বিচ্ছিন্ন কিছু ঘটনা

মোঃ পারভেজ, হাটহাজারী প্রতিনিধি : | প্রকাশের সময় : সোমবার ২৯ নভেম্বর ২০২১ ১২:২৭:০০ পূর্বাহ্ন | উত্তর চট্টগ্রাম

হাটহাজারী উপজেলা  ইউপি নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন হলেও এতে বেশ কয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ঘটার খবর পাওয়া গেছে। রবিবার (২৮ নভেম্বর) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত উপজেলার ১৩টি ইউপিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এতে কয়েকটি ইউনিয়নে প্রার্থীদের সমর্থকদের মধ্যে কেন্দ্র দখলের চেষ্টায় ধাওয়া পাল্টা ধাওয়া, অগ্নিসংযোগ ও ভাংচুরের ঘটনা ঘটে।

 

 ফতেপুর ইউনিয়নে দুই পক্ষের সংঘর্ষে বাড়িঘরে হামলা ও মোটর সাইকেল পুড়িয়ে দেয়ার অভিযোগ পাওয়া গেছে। ফতেপুর ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী জাকের হোসেন ভিডিও বার্তায় তিনটি কেন্দ্র দখলের অভিযোগ করে সেসব কেন্দ্রে পুনরায় ভোট গ্রহণের দাবী জানিয়েছেন। ধলই ইউনিয়নের শান্তিরহাট সররকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রিজাইডিং অফিসারের নিকট হতে সিলমারা ব্যালটভর্তি ব্যালট বাক্স উদ্ধার করার খবরও পাওয়া গিয়েছে। 

 

৮নং মেখল ইউননিয়নের  ৪ নং ওয়ার্ডের ভোটকেন্দ্র দখল করতে গিয়ে দুই ইউপি সদস্য প্রার্থী তৈয়ব ও মুরাদ এর সমর্থকদের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে  । এতে আপেল প্রতীকের সদস্য প্রার্থী এনামুল তৈয়বের সমর্থক মুহাম্মদ মামুন ( ৪০), মুহাম্মদ আশরাফ (২৪) ও মুহাম্মদ ফোরকান (৩৮) গুলিবিদ্ধ হয়। পুলিশ ও স্থানীয় লোকজন তাঁদের উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছেন।  ওই দুই সদস্য প্রার্থীকে আটক করেছে পুলিশ।

 

এ ব্যাপারে হাটহাজারী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম সাংবাদিকদের জানান, মেখল ইউনিয়নের দুই সদস্য প্রার্থীকে থানায় আটক রাখা হয়েছে। ভোটের পরিস্থিতি সামলে তাঁদের বিষয়ে খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে।