আজ রবিবার ২৮ এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১

সীতাকুন্ড হেলথ এন্ড এডুকেশন ট্রাস্টের নির্বাচন ১১ নভেম্বর

এম এ এলাহি আরাফাত: | প্রকাশের সময় : রবিবার ২২ অক্টোবর ২০২৩ ০৮:৪১:০০ অপরাহ্ন | আইন-আদালত

সীতাকুন্ড  এডুকেশন ট্রাস্টের নির্বাচন আগামী ১১ নভেম্বর ২০২৩ ইং তারিখে অনুষ্ঠিত হবে।

 

প্রধান নির্বাচন কমিশনার এডভোকেট মোঃ আবুল হাসান শাহাবুদ্দিনের সভাপতিিত্বে , নির্বাচন কমিশনার ফারুখ মোনাদীন চৌধুরী ও মোঃ নুরুল বাশার জিলানীর উপস্থিতিতে অনুষ্ঠিত হয়।

 

অনুষ্ঠানে আগামী ১১ই নভেম্বর ২০২৩ ইংরেজি তারিখ কে নির্বাচনের তারিখ হিসেবে ঘোষণা করা হয়। ঐ দিন সকাল দশটা থেকে বিকাল ৪ টা পর্যন্ত ভোট গ্রহণ গণনা এবং সর্বশেষ ফলাফল প্রকাশের সময় নির্ধারণ করা হয়। মনোনয়নপত্র সংগ্রহ ২৬ শে অক্টোবর থেকে ৩১ শে অক্টোবর অক্টোবর মনোনয়নপত্র জমাদান ২৬ শে অক্টোবর থেকে ১ নভেম্বর সকাল ৯ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত নির্ধারণ করা হয়। মনোনয়নপত্র বাছাই এর তারিখ নির্ধারণ করা হয় দুই নভেম্বর এবং প্রার্থিতা প্রত্যাহার ও চূড়ান্ত তালিকা প্রকাশের তারিখ নির্ধারণ করা হয় ৪ নভেম্বর ২০২৩ ইংরেজি তারিখ শনিবার বিকাল ৩ টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত। 

নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থীর জন্য অফেরৎযোগ্য  জামানত হিসেবে  ১০ হাজার টাকা, সহ-সভাপতি ও সাধারণ সম্পাদক পদের জন্য ৫,০০০ টাকা সম্পাদক মন্ডলীর জন্য ২,০০০ টাকা এবং কার্যনির্বাহী সদস্য পদের জন্য ১,০০০ টাকা নির্ধারণ করা হয়। মনোনয়নপত্র ফরমের বিক্রয় মূল্য নির্ধারণ করা হয় ৫০০ টাকা এবং চূড়ান্ত ভোটার তালিকা(রঙিন) কপির মূল্য নির্ধারণ করা হয় ৫০০ টাকা। নির্বাচন সংক্রান্ত যাবতীয় কার্যাবলী নিরপেক্ষভাবে সম্পাদন ও পরিচালনায় নির্বাচন কমিশনারগণকে সার্বিকভাবে সহযোগিতা করার জন্য নিরপেক্ষ ব্যক্তি হিসেবে দিশারী যুব ফাউন্ডেশন বাংলাদেশ এর চেয়ারম্যান ও বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট মোঃ সরোয়ার হোসাইন লাভলুকে নির্বাচন কমিশনের সচিব হিসেবে এবং প্রতিষ্ঠানের অফিস সহকারী টিপলু বড়ুয়াকে অস্থায়ীভাবে অফিস সহকারী নিয়োগ প্রদান করা হয়।  মনোনয়ন ফরম ও নির্বাচন সংক্রান্ত যাবতীয় তথ্য সীতাকুন্ড হেলথ এন্ড এডুকেশন ট্রাস্ট এর নির্বাচন কমিশনের অস্থায়ী কার্যালয় কক্ষনং ২০৪ , সীতাকুণ্ড ডায়াবেটিস এন্ড জেনারেল হাসপাতাল চট্টগ্রামে পাওয়া যাবে। নির্বাচনে আচরণবিধি মেনে চলার জন্য সকল সদস্যর প্রতি অনুরোধ করেন প্রধান নির্বাচন কমিশনার এডভোকেট মোঃ আবুল হাসান শাহাবুদ্দিন।