আজ সোমবার ৬ মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১
মিরসরাইয়ে তেলবাহী ট্রেনের ইঞ্জিন বিকল

বারইয়ারহাট-খাগড়াছড়ি সড়ক বন্ধ থাকায় যাত্রীদের দুর্ভোগ

নিজস্ব প্রতিবেদক, মিরসরাই : | প্রকাশের সময় : বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ০৫:৪১:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

ঢাকা-চট্টগ্রাম রেললাইনের মিরসরাই উপজেলার বারইয়ারহাট পৌরসভার রেলক্রসিংয়ে ঢাকা থেকে ছেড়ে আসা একটি তেলবাহী ট্রেনের (নম্বর ৯৭২) ইঞ্জিন বিকল হয়ে যাওয়ায় ডাউন লাইনে প্রায় ১ ঘন্টা ট্রেন চলাচল বন্ধ ছিলো। বুধবার (২৪ এপ্রিল) সকাল ৯টা ৫০ মিনিটের সময় চট্টগ্রামমুখী ট্রেনটির ইঞ্জিন বিকল হয়ে হঠাৎ বন্ধ হয়ে যায়। পরবর্তীতে ট্রেনে থাকা লোকো মাস্টার প্রায় ১ ঘন্টা চেষ্টা চালিয়ে তা সচল করেন। এদিকে ট্রেন বিকল হয়ে যাওয়ায় বারইয়ারহাট-খাগড়াছড়ি সড়কে দেখা দেয় তীব্র যানজট। প্রচন্ড তাপদাহের কারণে নাভিশ^াস উঠে যাত্রীদের। 

জানা গেছে, ঢাকা থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে আসা তেলের টেঙ্কারটি (ট্রেন নম্বর ৯৭২) বারইয়ারহাট বাজারে পৌঁছালে ইঞ্জিনের ক্রুটি দেখা দেয়। এসময় ট্রেন বন্ধ হয়ে গেলে চট্টগ্রামমুখী লাইনে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। পাশাপাশি বারইয়ারহাট-খাগড়াছড়ি সড়কের দুই পাশে সৃষ্টি হয় দুই কিলোমিটার দীর্ঘ যানজটের। পরবর্তীতে ইঞ্জিন মেরামত শেষে ট্রেনটি চলে গেলে গাড়ী চলাচল স্বাভাবিক হয়। 

খাগড়াছড়ি থেকে ছেড়ে আসা যাত্রীবাহী বাস শান্তি পরিবহনের যাত্রী রায়হান হোসেন জানান, এমনিতে তীব্র গরমে অতিষ্ঠ, তার মধ্যে ট্রেন বিকল হয়ে পড়ায় আমরা বিপাকে পড়েছি। এখানে প্রায় ৪০ মিনিট বাস দাড়িয়ে আছে। গরম সয্য না করতে পারায় বাচ্ছা নিয়ে খুবই নাজুক অবস্থা পড়েছি।

বালু ভর্তি ট্রাক নিয়ে রামগড় থেকে ছেড়ে আসা ট্রাক ড্রাইভার রুস্তম মিয়া জানান, প্রায় এক ঘন্টা এই জ্যামে আটকা পড়েছি। আমরা চুক্তিতে গাড়ি চালাই এখানে জ্যামে পড়ে থাকায় আমার একটি ট্রিপ কমে গেল। 

পূর্বাঞ্চল রেলওয়ের চিনকি আস্তানা রেলওয়ে স্টেশন মাস্টার সিরাজল ইসলাম জানান, ট্রেনের ইঞ্জিন ত্রæটি দেখা দিলে ট্রেনটি বারইয়ারহাট বাজার এলাকায় সকাল ৯টা ৫০ মিনিটে থেমে যায়। ট্রেনটি ঢাকা থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে যাচ্ছিলো। এসময় ট্রেনে থাকা লোকো মাস্টারের দীর্ঘ এক ঘন্টা চেষ্টায় তা মেরামত করা হয়। পরে ১০ টা ৫০ মিনিটে ট্রেনটি চট্টগ্রামের উদ্দেশ্য ছেড়ে যায়। মহাসড়কের যাত্রী ভোগান্তির জন্য তিনি দুঃখ প্রকাশ করেন।