আজ রবিবার ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ই আশ্বিন ১৪৩১

সীতাকুণ্ডে ভয়াবহ আগুনে ৫ পরিবার নিঃস্ব, ক্ষতি ৫০ লাখ

ইলিয়াছ ভূঁইয়া, নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : সোমবার ২০ জুন ২০২২ ০৫:৩৯:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

চট্টগ্রামের সীতাকুণ্ডে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৫ পরিবারের  বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। খবর পেয়ে সীতাকুণ্ড ফায়ার সার্ভিসের ইউনিট ৪৫ মিনিট চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের দাবি আগুনে স্বর্ণালংকার, আসবাবপত্র ও জমির দলিলসহ আনুমানিক ৫০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। 

২০ জুন (সোমবার) দুপুর দেরটায় উপজেলার পৌরসভা ২নং ওয়ার্ড পন্হিছিলা মাষ্টার পাড়া গ্রামের ছুট্টো সওদাগর বাড়িতে এ ঘটনা ঘটে।

স্থানীয় প্রত্যাক্ষদর্শী ও ফায়ার সার্ভিস সুত্রে জানা যায়, দুপুরে ছুট্টো সওদাগর বাড়ীতে একটি বসতঘরে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন লাগে। এসময় মূহুর্তের মধ্যে আগুন পাশের আরও চারটি ঘরে ছড়িয়ে পড়লে আগুনে ৫টি পরিবার সম্পুর্ণ নিঃস্ব হয়ে যায়। 

ওই এলাকার কামাল উদ্দিন বলেন, দুপুরে আগুন দেখে আমরা ছুটে গিয়ে নেভানোর চেষ্টা করি কিন্তুু বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন লাগায় মুহূর্তে সব পুড়ে ছাই হয়ে যায়৷ সেখানে ৫  টি পরিবার বসবাস করতো। আগুনে পুরো ঘর পুড়ে ছাই হয়ে গেছে। একটি খড়কুটাও রক্ষা করা যায়নি।

আগুনে নিঃস্ব হওয়া মাষ্টার আলমগীর হোসেন বলেন, আগুনে টাকাসহ আমার সমস্ত কিছু জ্বলে পুড়ে ছাই হয়ে গেছে। আমি কোথায় যাব? এ বলে তিনি কান্নায় ভেঙে পড়েন। 

সীতাকুণ্ড ফায়ার সার্ভিসের ফায়ার ফাইটার আবদুল লতিফ বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনি। প্রাথমিকভাবে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হলেও পরে  সিলিন্ডারের আগুনসহ মিলে আগুন দিগুণ হয়ে পুরো বসতঘর পুড়ে যায়৷