আজ রবিবার ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪শে ভাদ্র ১৪৩১

সন্দ্বীপে সার্বজনীন পেনশন স্কিম ও গ্রাম আদালতের সহযোগীদের নিয়ে মতবিনিময়

ইলিয়াছ সুমন, সন্দ্বীপ : | প্রকাশের সময় : বুধবার ২৯ মে ২০২৪ ০৮:৫২:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

সন্দ্বীপ  উপজেলা প্রশাসনের উদ্যোগে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন সংক্রান্ত

উপজেলায় গ্রাম আদালত কার্যক্রমের অগ্রগতি বিষয়ে হিসাব সহকারী কাম কম্পিউটার অপারেটর/ ইউনিয়ন পরিষদ সচিবদের সাথে দ্বি-মাসিক সমন্বয় সভা মতবিনিময় সভা  অনুষ্ঠিত হয়।

২৯ মে সোমবার সকাল ১০ টায় সন্দ্বীপ উপজেলা বেগম ফজিলাতুন্নেছা মুজিব কনফারেন্স রুমে  অনুষ্ঠিত সভার সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রিগ্যান চাকমা। 

উক্ত সভায় গ্রাম আদালত প্রজেক্টের  উপজেলা সমন্বয়কারী মোঃ মহি উদ্দীন গ্রাম আদালত বিষয়ে বক্তব্য রাখেন এবং গ্রাম আদালতের অগ্রগতি ও নথি হালনাগাদ এবং রেজিস্টার পুরণের বিষয়ে প্রেজেন্টেশনের মাধ্যমে আলোচনা করেন।

 

এ সময় উপজেলা নির্বাহী অফিসার যথাযথভাবে গ্রাম আদালতের নথি ব্যবস্থাপনা ও সঠিকভাবে গ্রাম আদালত পরিচালনার উপর গুরুত্ব দেন। পাশাপাশি তিনি আরও  বলেন, প্রতিটি ইউনিয়নে সপ্তাহে এক দিন করে গ্রাম আদালত পরিচালনা করতে হবে  এবং বিগত ৩ মাসের মামলা গ্রহণ ও নিষ্পত্তির তথ্য পর্যালচনা করে লক্ষ্যমাত্রা অনুযায়ী মামলা গ্রহণ ও নিষ্পত্তির  উদ্যোগ গ্রহণের জন্য নির্দেশনা প্রদান করেন। 

এছাড়া প্রতি মাসের ৩০ তারিখের মধ্যে চেয়ারম্যানের স্বাক্ষর সম্বলিত  মাসিক মামলার প্রতিবেদন উপজেলা কার্যালয়ে প্রেরণের নির্দেশ প্রদান করেন। এতে আরো উপস্থিত ছিলেন গাছুয়া ইউনিয়ন গ্রাম আদালত সহযোগী - মোঃ রিয়াদ, কালাপানিয়া ইউনিয়ন গ্রাম আদালত সহযোগী  -শুভ,  হরিশপুর ইউনিয়ন গ্রাম আদালত সহযোগী আরমান, মগধরা ইউনিয়ন গ্রাম আদালত -মাঈন উদ্দীন,

আজিমপুর ইউনিয়ন গ্রাম আদালত সহযোগী  -মোঃ মুজিবর রহমান  রিয়াদ,সহ সকল গ্রাম আদালত সহযোগীরা উপস্থিত ছিলেন।