আজ রবিবার ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪শে ভাদ্র ১৪৩১

সন্দ্বীপে যানজটে নিত্য ভোগান্তি এনাম নাহার মোড়ে

ইলিয়াছ সুমন, সন্দ্বীপ : | প্রকাশের সময় : বুধবার ৫ জুন ২০২৪ ০৯:২২:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

সড়কের দুই পাশে সিএনজি অটোরিকশা দাঁড়ানো। এলোমেলোভাবে সড়কের উপর গাড়ি দাঁড় করিয়ে যাত্রী ওঠা-নামা করাচ্ছে  সিএনজি অটোরিকশা গুলো। মোড়ের উত্তর দক্ষিণ  দেলোয়ার খাঁ সড়ক ১৮ ফুট হলে ও পূর্ব পশ্চিমে গুপ্তছড়া সড়ক ১২ ফুট, এ  সড়কের সরু হয়ে আসা মাঝের অংশটুকু দিয়ে মন্থর গতিতে চলাচল করতে হচ্ছে যানবাহনগুলোকে। আর সে কারণেই তৈরি হচ্ছে দীর্ঘ যানজট।

 

এনাম নাহার মোড়ে  বিভিন্ন স্থানে তিনভাগের দুই ভাগ রাস্তায় অবৈধভাবে গাড়ি পার্কিং করে রাখার কারণে তীব্র অসুবিধা পোহাতে হয় পথচারীদের, বিঘ্ন সৃষ্টি হয় যানবাহন চলাচলে। সাপ্তাহের প্রতিদিন  এই মোড়ে যানজট লেগে থাকে। কোন  ট্রাফিক ব্যবস্থা না থাকায় কেউ কারো কথা শুনে না, যেখানে সেখানে পার্কিং ও যাত্রী উঠানামার কারনে দিন দিন ভেঙে পড়ছে সন্দ্বীপের পরিবহন ব্যাবস্হা। 

ব্যাটারি চালিত অবৈধ  অটোরিকশা খেয়ালখুশিমতো যাত্রী তোলার কারণে এই মোড়ে যানজট লেগে থাকে দিনভর।

বুধবার সন্ধ্যা ৬ টা থেকে সাড়ে সাতটা পর্যন্ত এ মোড়ে দেখা যায় যানজটে স্থবির পুরে মোড়ের চারদিক, দক্ষিণে  সন্দ্বীপ থানার সামনে থেকে উত্তরে সন্দ্বীপ ফায়ার সার্ভিসের অফিস, পশ্চিমে সিটি সেন্টারের সামনে থেকে পূর্বে মোহাম্মদ মিয়া কমপ্লেক্স পর্যন্ত ধীরগতিতে চলছে সব রকমের পরিবহন ও যাত্রা বাহী গাড়ি, এ সময় অনেক মানুষ কে হেটে চলাচল করতে দেখা গেছে, তবে গাড়ির যানজটের কারণে হেটে ও চলা ছিল দুস্কর।এনাম নাহার মোড়  স্থানীয় ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে জানা গেছে, সিএনজি ও  অটোরিকশাগুলো সড়কের অর্ধেক অংশজুড়ে যাত্রী ওঠা-নামার জন্য ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থাকতে হয় পথচারী চাকুরীজীবি ও নানান শ্রেণীর জনসাধারণের ।