আজ মঙ্গলবার ২ জুলাই ২০২৪, ১৮ই আষাঢ় ১৪৩১

সন্দ্বীপে এইচএসসি ও সমমানের পরীক্ষায় ১ম দিনে অনুপস্থিত ২০

ইলিয়াছ সুমন, সন্দ্বীপ : | প্রকাশের সময় : রবিবার ৩০ জুন ২০২৪ ০৭:০৬:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

সারা দেশের ন্যায় চট্টগ্রাম ও মাদ্রাসা  শিক্ষা বোর্ডের অধীনে সন্দ্বীপ  উপজেলার ৪টি কেন্দ্রে অনুষ্ঠিত হচ্ছে এইচএসসি ও সমমানের পরীক্ষা। ২০২৪ সালে এইচএসসি ও সমমানের পরীক্ষায় সন্দ্বীপ  উপজেলা থেকে অংশগ্রহণ করেছে মোট ১হাজার ৫৩১জন শিক্ষার্থী। তবে প্রথমদিনের পরীক্ষায় ১ হাজার ৫৩১জন উপস্থিত থাকলেও অনুপস্থিত ছিল ৩০ জন পরীক্ষার্থী।

 

রবিবার (৩০ জুন) সকাল  ৮টা থেকে  সন্দ্বীপে  বৃষ্টি হওয়ায় ভোগান্তিতে পড়েন এইচএসসি পরীক্ষার্থী ও অভিভাবকরা। সকাল সাড়ে ৯টার মধ্যে কেন্দ্রে প্রবেশের নির্দেশ থাকায় বৃষ্টিতে ভিজেই অনেক শিক্ষার্থী  কেন্দ্রে গেছেন। বাহিরে অবিভাবকদের অনেকে বৃষ্টিতে ভিজতে দেখা গেছে। 

সরকারি হাজী আবদুল বাতেন কলেজর অধ্যক্ষ বেলায়েত হোসেন জানান আমার কলেজ  কেন্দ্রে মোট পরীক্ষার্থী ছিলো ৬১৫ জন অনুপস্থিত ৫জন, তার মধ্যে ৪ জন ছাত্র একজন ছাত্র,  মুস্তাফিজুর  ডিগ্রী কলেজের অধ্যক্ষ জামিল ফরহাদ বলেন আমার কলেজ  কেন্দ্রে মোট পরীক্ষার্থী ছিলো ৪১৫ জন অনুপস্থিত ৫ জন, সাউথ সন্দ্বীপ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ফিরোজ খান জানান আমাদের  কলেজে কেন্দ্রে  মোট পরীক্ষার্থী ৩৮৮জন, অনুপস্থিত ৮ জন, বশিরিয়া আহমদিয়া আবু বক্কর ছিদ্দিক  ফাযিল মাদ্রাসা অধ্যক্ষ  মহিউদ্দিন বলেন আমাদের  কেন্দ্রে মোট পরীক্ষার্থী ১১৩ জন, অনুপস্থিত ২ জন।  এইচএসসি ও আলিম  সমমানের পরীক্ষায় আজকে বাংলা ও মাদ্রাসায় কোরআন বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

 

৩০ জুন রবিবার  সকাল ১০ টা থেকে শুরু হওয়া এই পরীক্ষা শেষ হয় বেলা দুপুর ১ টায়।

 

বেলা ১১ টার দিকে সন্দ্বীপ সরকারি হাজী আবদুল বাতেন কলেজ  কেন্দ্রে সরজমিনে পরিদর্শনে গিয়ে দেখা যায়, সুষ্ঠু শৃঙ্খলা বজায় রেখে শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এদিকে বেলা ১০ টা শুরু হওয়া এইচএসসি ও সমমানের পরিক্ষায় সন্দ্বীপের ৪ টি কেন্দ্র পরিদর্শন করছেন সন্দ্বীপ উপজেলা নির্বাহী কর্মকর্তা রিগ্যান চাকমা, এ সময় উপস্থিত ছিলেন সন্দ্বীপ উপজেলা সহকারী কমিশনার ভূমি তাসফিক সিফাত উল্ল্যাহ ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শফিউল আজম। ইউএনও রিগ্যান চাকমা বলেন 

বৃষ্টিপাত হলেও পরিক্ষার্থীরা পরিক্ষায় সঠিক সময়ে পৌঁছেছে এবং পরীক্ষা সুষ্ঠুভাবে চলছে।