আজ শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০

শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে টিকা কার্যক্রম চলছে

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : রবিবার ১৩ ফেব্রুয়ারী ২০২২ ০৪:২৭:০০ অপরাহ্ন | জাতীয়

শিক্ষাপ্রতিষ্ঠান যেন খুলে দিতে পারি সেজন্য টিকা কার্যক্রম অব্যাহত রয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, করোনার নতুন ধরন ওমিক্রনের কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ। আমরা আশা করি এ মাসের শেষ দিকে অবস্থার পরিবর্তন হবে। তখন শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে পারবো।

রোববার (১৩ ফেব্রুয়ারি) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এইচএসসির ফলাফল প্রকাশ অনুষ্ঠানে যুক্ত হয়ে তিনি এ কথা বলেন।

এসময় কোভিড-১৯ এর এই কঠিন পরিস্থিতিতেও সময় মতো পরীক্ষা আয়োজন ও ফলাফল প্রকাশের জন্য শিক্ষা মন্ত্রণালয় ও সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, আজকের শিক্ষার্থীরাই দেশের ভবিষ্যৎ। শিক্ষার্থীদের জাতি গঠনে অবদান রাখতে হবে এবং দেশকে এগিয়ে নিতে হবে- এটা মনে রেখেই তারা শিক্ষালাভ করবে।

যারা অকৃতকার্য হয়েছে, অস্বাভাবিক পরিবেশের মাঝে পরীক্ষা হয়েছে। এতে শিক্ষার্থীদের কোনো দোষ নেই। তাই অভিভাবকদের বলবো যাতে শিক্ষার্থীদের সুযোগ করে দেয়। তাদের সাপোর্ট দিয়ে এগিয়ে নেবেন। আগামী দিনে আমাদের শিশুরা আরও ভালো করে পড়াশোনা করবে এবং কৃতকার্য হবে সেই আশা আমি পোষণ করি।

স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, করোনার অতিমারির কারণে পুরো বিশ্বেই অস্বাস্থ্যকর পরিবেশ সৃষ্টি হয়েছে। সবার কাছে আমার একটা অনুরোধ- এই সময়ে সবাই স্বাস্থ্যবিধি মেনে চলবে। বিশেষ করে মাস্ক পরিধান করতে হবে। যাতে কেউ সংক্রমিত না হয় সেদিকে বিশেষভাবে নজর দিতে হবে।