আজ সোমবার ৬ মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
চট্টগ্রাম কর আইনজীবী সমিতির নির্বাচন-২০২২

লড়াই হবে হাড্ডা হাড্ডি, ব্যাক্তি গত ইমেজই প্রধান্য পাবে

মো. আলী আকবর : | প্রকাশের সময় : শুক্রবার ২৮ জানুয়ারী ২০২২ ০৪:০৯:০০ অপরাহ্ন | চট্টমেট্টো

আগামী ৩ ফেব্রুয়ারী বৃহস্পতিবার চট্টগ্রাম কর আইনজীবী সমিতির নির্বাচন-২০২২ অনুষ্ঠিত হতে যাচ্ছে। উক্ত নির্বাচনকে ঘিরে চট্টগ্রাম কর আইনজীবী সমিতি ও চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতি এলাকায় এখন সরগরম  হয়ে উঠেছে প্রার্থীদের পদচারণায়।

এর মধ্যে আরও যোগ হয়েছে হয়েছে আগামী ১০ই ফেব্রুয়ারী অনুষ্ঠিত হতে যাওয়া  চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচন।এতে উভয় সমিতির নির্বাচনের প্রার্থীদের প্রচারণায় আদালত পাড়ায় এখন তৈরি হয়েছে ভোট উৎসবের আমেজ। তবে প্রার্থীরা করোনা ভাইরাস সংক্রমণের কথা মাথায় রেখে স্বাস্হ্য বিধি মেনে ভোটের মন জয় করার চেষ্টা করছে।এই বারের চট্টগ্রাম কর আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত কর আইনজীবী  সমন্য় পরিষদ,বিএনপি-জামাত সমর্থিত চট্টগ্রাম কর আইনজীবী ঐক্য পরিষদ ও কর আইনজীবীদের সংগঠন সম্মিলিত পরিষদ সহ মোট তিনটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছেন। কর আদালত সূত্রে জানা যায় তিনটি প্যানেল থেকে ১৭টি পদের জন্য ৪৮জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় করছেন। এবারের নির্বাচনে ভোটের সংখ্যা ২৭২০ বেশি।নির্বাচনের জন্য এডভোকেট মোস্তাফা কামাল মনসুর কে প্রধান করে ১২ সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশনার গঠন করা হয়েছে।গত বারের নির্বাচনে মোট ১৭ পদের মধ্যে আওয়ামী সমর্থিত প্রার্থীরা সভাপতি সহ ৮ টি পদে।

বিএনপি- জামাত সমর্থিত প্রার্থীরা সাধারণ সম্পাদক সহ ৮ টি পদে বাকি ১টি যুগ্ম সম্পাদক পদে সম্মিলিত পরিষদ থেকে জয়ী হন। একাধিক ভোটের সাথে কথা বলে জানাযায় এবার নির্বাচনে প্রার্থীদের মধ্যে লড়াই হবে হাড্ডা হাড্ডি। যারা ভোটারে মন জয় করতে পারবে এবং নির্বাচনের আগে দেওয়া কথা নির্বাচনে জয়ী হওয়ার পর রক্ষা করতে পারবে তাদেরকেই তারা ভোট দিবেন। আবার অনেক ভোটারগন দল নয় প্রার্থীদের ইমেজ দেখে ভোট দিবেন বলে জানান দৈনিক সাঙ্গুকে জানান ।এই নির্বাচনে যারা প্রতিদ্বন্দ্বিতা করছেন তারা হলেন,আইনজীবী সন্বনয় পরিষদ থেকে সভাপতি পদে আলহাজ্ব মোহাম্মদ নুর হোসেন,সহ সভাপতি পদে মো.রফিকুল ইসলাম,  সাধারণ সম্পাদক পদে আলহাজ্ব ফিরোজ ইফতেখার, যুগ্ন সাধারণ সম্পাদক পদে রতন চন্দ্র শর্মা,কোষাধ্যক্ষ পদে এড.আনিস ইফতেখার, ক্রীড়া ও সাংস্কৃতিক  সম্পাদক পদে- হুমায়ুন কবির, লাইব্রেরী তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে- মোঃ আজমুল হক মামুন, সমাজ কল্যাণ সম্পাদক পদে- এড.মোঃ আকবর হোসাইন মিলাদ, সদস্য পদে-যথাক্রমে মোঃ আবদুল আলীম চৌধুরী, মোঃ

আজিজুর রহমান, মোঃ দিদারুল আলম আকাশ, মোঃ মামুনুর রশিদ, মোঃ মতিউর রহমান (সাজ্জাদ), মুজাফ্ফর হোসেন রাহাত,

এড. নিখিল কান্ত দাশ, শুকান্ত দত্ত, জাবেদ আহমদ প্রমুখ। চট্টগ্রাম কর আইনজীবী ঐক্য পরিষদ থেকে সভাপতি পদে- আলহাজ্ব মোহাম্মদ আবুল কালাম, সহ-সভাপতি পদে- শেখ মোঃ শাহাজান ঠাকুর, সাধারন সম্পাদক পদে- মোঃ নাছির উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক পদে- এড. মোঃ আলমগীর, কোষাধক্ষ্য পদে-মোঃ আমির হোসেন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে- চৌধুরী খালিদ বিন সরোয়ার (জেনি), লাইব্রেরী, তথ্য ও যুক্ত সম্পাদক পদে- মোঃ তাজ উদ্দিন, সমাজ কল্যাণ সম্পাদক পদে- মোঃ ফারুক, সদস্য পদে যথাক্রমে- মোঃ এ.এইচ. এম শাহীন আলম, আমিন উলাহ, মোঃ ইয়াছিন, মোঃ ফরিদ সরকার, কুতুব উদ্দিন, মোঃ তৌহিদুল ইসলাম, এড. মোঃ তছলিমুল আলম, মোঃ ইউসুফ, মোঃ জাবেদ হোসেন।

কর আইনজীবী সম্মিলিত পরিষদের পক্ষ

থেকে সভাপতি পদে নিতাই চন্দ্র দাস , সাধারণ সম্পাদক পদে এডভোকেট মোঃ জাহাঙ্গীর আলম, যুগ্ন সম্পাদক পদে এডভোকেট ফিরোজ আলম, কোষাধ্যক্ষ পদে এ এম শাহেদ চৌধুরী, সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক পদে এডভোকেট ফৌজিয়া খানম, 

সদস্য পদে মোঃ ইসমাইল, পারুল আক্তার, মোঃ ইকবাল হোসাইন, খোরশেদ আলম, মোঃ জোবাইদ,মোঃ জসিম উদ্দিন, মোঃ নজরুল ইসলাম,মোঃ জহিরুল হক,মো.ইকবাল হোসেন।

সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা কারী মো. নাছির উদ্দিন দৈনিক সাঙ্গুকে বলেন,আমি যেদিক যাচ্ছি ভোটারের কাছ থেকে প্রচুর সাড়া পাচ্ছি, ইনশাআল্লাহ আগামী ৩ তারিখ আমি বিজয়ী হব।

সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা কারী আলহাজ্ব মো. নুর হোসেন দৈনিক সাঙ্গুকে বলেন,প্রচার প্রচারণায় যতটুকু দেখতে পাচ্ছি জয়ের ব্যাপারে আমি আশাবাদী, ইনশাল্লাহ আমি জিতব।

 

 

 

 



সবচেয়ে জনপ্রিয়