আজ মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১লা আশ্বিন ১৪৩১

রাজস্থলীতে শান্তিচুক্তির ২৪ বছর পুর্তি উপলক্ষে শেখ রাসেল ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত

রাজস্থলী ( রাঙামাটি) প্রতিনিধি : | প্রকাশের সময় : শুক্রবার ১০ ডিসেম্বর ২০২১ ০৪:৫২:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

রাঙামাটি পার্বত্য জেলার রাজস্থলী উপজেলার  তাইতং পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ঐতিহ্যবাহী  মাঠে শান্তি চুক্তির ২ যুগ  পু্র্তি উপলক্ষে অটল ৫৬ বেঙ্গল কাপ্তাই জোন এর ব্যবস্থাপনায় শেখ রাসেল স্কুল  ফুটবল টুর্নামেন্ট  এর ফাইনাল খেলা  অনুষ্টিত হয়। 

এর আগে প্রাথমিক পর্যায়ে আট টি টিম ও মাধ্যমিক পর্যায়ে চার টি টিম অংশ গ্রহন করেন। ফাইনালে ইসলামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় বনাম রাজস্থলী বাজার একাদশের মধ্যে খেলা অমিমাংশীত হওয়ায় ট্রাইবেকারে ইসলামপুর ০৩  ও বাজার মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় ০৪ গোলে এগিয়ে বিজয়ী হন। 

অপর দিকে মাধ্যমিক পর্যায়ে রাজস্থলী তাইতং পাড়া সরকারি উচ্চ বিদ্যালয় একাদশ বনাম ও ইসলামপুর উচ্চ বিদ্যালয়ের মধ্যে টান টান উত্তেজনায়  ইসলামপুর একাদশ  কে ১ গোলে  পরাজিত করে   চ্যাম্পিয়নশীপ অর্জন করেন,রাজস্থলী তাইতং পাড়া সরকারি উচ্চ বিদ্যালয় একাদশ। 

পরে প্রধান অতিথি কাপ্তাই জোন কমান্ডার লেঃ কর্ণেল আনোয়ার জাহিদ, পি, এস সি, চ্যাম্পিয়ন ও রানার্সআপ দের মাঝে পুরস্কার বিতরণ করেন।

 

 সংক্ষিপ্ত বক্তব্যে প্রধান অতিথি বলেন আধুনিক বিশ্বের অন্যতম জন প্রিয় খেলা ফুটবল যার মাধ্যমে সকলের মাঝে ভাতৃত্ববোধ সৃষ্টি হয়।রাজস্থলী ক্যাম্প কর্তৃক আয়োজিত এ স্কুল ফুটবল টুর্নামেন্ট আমাদের সকল কে সম্প্রীতির বন্ধনে উদ্বুদ্ধ করেছে। আজকের শিশুদের জয়লাভ করার দলগত প্রচেষ্টা সত্যিই আমাকে মুগ্ধ করেছে। ফলে অংশগ্রহনকারী সকল শিশুদের আমার অন্তরের অন্তরস্থল থেকে আন্তরিক মোবারকবাদ ও ধন্যবাদ জ্ঞাপন করছি।পার্বত্য চট্রগ্রামের শান্তিচুক্তি বাস্তবায়নে বাংলাদেশ সরকারের মাননীয়  প্রধানমন্ত্রী শেখ হাসিনার কথা উপস্থাপন করে তিনি বলেন, একটি অঞ্চলকে  অবহেলিত রেখে দেশের উন্নয়ন সম্ভব নয়। আমরা দেশের অবহেলিত এলাকার উন্নয়নে বিশেষ নজর দিচ্ছি। পার্বত্য চট্রগ্রামে সার্বিক উন্নয়ন আমাদের  দায়িত্ব পার্বত্য চট্রগ্রাম শান্তি চুক্তির দুই যুগ পূর্তি উপলক্ষে সশস্ত্র বাহিনী সহ  সকল শ্রেণীর পেশার মানুষ  যার যার অবস্থান থেকে নিজেদের সর্বোচ্চ শক্তি দিয়ে পার্বত্য চট্রগ্রামে শান্তি, সম্প্রীতি  ও উন্নয়নের মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসম্প্রদায়ীক  সোনার বাংলা  বিনির্মানে  সচেষ্ট হব এ হোক আমাদের অঙ্গীকার।