আজ বুধবার ৮ মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১

মিরসরাইয়ে মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত

নিজস্ব প্রতিবেদক, মিরসরাই : | প্রকাশের সময় : রবিবার ৩ ডিসেম্বর ২০২৩ ০৬:২২:০০ অপরাহ্ন | চট্টমেট্টো

পূর্বাঞ্চল রেলের চট্টগ্রামের মিরসরাইয়ে মালবাহী ট্রেনের একটি বগির সামনের চার চাকা লাইনচ্যুত হয়েছে। রবিবার (৩ডিসেম্বর) দুপুর দেড়টায় উপজেলার ওয়াহেদপুর ইউনিয়নের নিজামপুর পুরাতন রেল স্টেশন এলাকায় ঢাকা থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী মালবাহী ট্রেনে এ দুর্ঘটনা ঘটে। এসময় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। লাইচ্যুত হওয়া বগি এ রিপোর্ট লেখার সময় বিকাল ৫টা পর্যন্ত উদ্ধার করা সম্ভব হয়নি।

স্থানীয় সূত্রে জানা গেছে, রবিবার দুপুরে চট্টগ্রামমুখী মালবাহী ট্রেনটি ওয়াহেদপুরের নিজামপুর এলাকায় আসলে হঠাৎ ট্রেনের একটি বগির চাকা রেললাইন থেকে সটকে পড়ে লাইনচ্যুত হয়ে যায়। তবে এত হতাহতের ঘটনা ঘটেনি।

সীতাকুÐ পুলিশ ফাঁড়ির ইনচার্জ আমজাদ হোসেন বলেন, মালবাহী রেলগাড়ীর ইঞ্জিনের সাত নম্বর বগির সামনের ৪টি চাকা লাইনচ্যুত হয়ে যায়। বর্তমানে ডাউনলাইনের সকল ট্রেন আপলাইনের মধ্য দিয়ে চলাচল করছে। ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। কুমিল্লা জেলার লাকসাম হতে রিলিপ ট্রেন আসলে মালবাহী রেলগাড়ীর চাকা উদ্বার কাজ শুরু হবে। ঢাকা থেকে ছেড়ে আসা কন্টেইনারবাহী বগিগুলো খালি ছিলো। দুর্ঘটনার পর রেলওয়ে কর্তৃপক্ষ বাকীবগিগুলো নিয়ে যায়।

তিনি আরো বলেন, ধারনা করা হচ্ছে রেললাইনের সমস্যার কারণে মালবাহী ট্রেনের চাকা লাইনচ্যুত হয়েছে। তাবে এটি কোন নাশকতামূলক কর্মকান্ড নয় বলে দাবী করেন তিনি।



সবচেয়ে জনপ্রিয়