আজ মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১লা আশ্বিন ১৪৩১

মিরসরাইয়ে ঝরনায় ছিনতাইয়ের শিকার ৮ ছাত্র, ছিনতাইকারী আটক

নিজস্ব প্রতিবেদক, মিরসরাইঃ | প্রকাশের সময় : মঙ্গলবার ২০ সেপ্টেম্বর ২০২২ ০২:৩০:০০ পূর্বাহ্ন | জাতীয়
মিরসরাইয়ের খৈয়াছড়া ঝরনায় ঘুরতে এসে ছিনতাইকারীর খপ্পরে পড়েন আট মাদরাসা ছাত্র। সোমবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে খৈয়াছড়া ঝরনা এলাকায় এই ঘটনা ঘটেছে। পরে স্থানীয়দের সহযোগিতায় আনোয়ার হোসেন (২৫)  নামে এক ছিনতাইকারীকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে। ছিনতাকারীদের ধরতে গেলে জাকির হোসেন নামে স্থানীয় একজন চুরিকাঘাতে আহত হন। তার হাতে ৫টি সেলাই করা হয়েছে।
খোঁজ নিয়ে জানা গেছে, সোমবার বেলা ১১টার দিকে ফেনীর সিলোনিয়া মাদরাসার আট শিক্ষার্থী খৈয়াছড়া ঝরনায় ঘুরতে যান। ঝরনার ৭টি ধাপের মধ্যে ৫ম ধাপ অতিক্রম করে তারা ক্লান্ত হয়ে বিশ্রাম নিচ্ছিলো। এসময় কয়েকজন যুবক তাদের আর উপরে যাবে কিনা জিজ্ঞেস করে। তখন সাথে সাথে ওই তিন যুবক চুরি বের করে তাদের ৩ জন মাদরাসা ছাত্র ইয়াছিন (১৭), রিয়ানুল ইসলাম  (১৮), মো. রমজান আলী (১৭) এর সাথে থাকা মোবাইল ছিনিয়ে নেয়। এরপর তারা সবাই নিচে গিয়ে স্থানীয় লোকজনকে বিষয়টি অবহিত করলে স্থানীয়রা এক ছিনতাইকারীকে আটক করে গনধোলায় দিয়ে পুলিশে সোপর্দ করে। 
ঘুরতে আসা মাদরাসা জিয়ারুল ইসলাম মাহফুজ বলেন, আমরা ৮জন সহপাঠি ফেনী থেকে সোমবার দুপুরে খৈয়াছড়া ঝরনায় বেড়াতে যাই। ঝরনার ৫টি অতিক্রম করে সবাই ক্লান্ত হয়ে বিশ্রাম নিচ্ছিলাম। এসময় হটাৎ তিন যুবক এসে চুরি বের করে ভয় দেখিয়ে আমাদের তিনজনের কাছ থেকে মোবাইল ছিনিয়ে নেয়। গহিন পাহাড় হওয়ায় আমরা ভয়ে নিচে চলে আসি। এরপর টিকেট কাউন্টারে ছিনতাইয়ের বিষয়টি জানালে স্থানীয় লোকজন গিয়ে আনোয়ার নামে এক ছিনতাইকারীকে আটক করে পুলিশে খবর দেয়। পরে ছিনতাই হওয়া আমাদের ৩টি সহ ছিনতাকারী থেকে ৫টি মোবাইল সেট উদ্ধার করা হয়। 
এই বিষয়ে মিরসরাই থানার উপ-পরিদর্শক মো. শাহিন বলেন, খৈয়াছড়া ঝরনায় পর্যটকদের কাছ থেকে মোবাইল ছিনতাইয়ে জড়িত আনোয়ার হোসেন নামে একজনকে থানায় নিয়ে আসা হয়েছে। ছিনতাই হওয়া মোবাইল সেটগুলো উদ্ধার করা হয়। এই ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।