আজ বৃহস্পতিবার ৪ জুলাই ২০২৪, ২০শে আষাঢ় ১৪৩১

মিরসরাইয়ে ওয়ারিশ সনদ জাল জালিয়াতের মামলায় ইউপি চেয়ারম্যান কারাগারে

নিজস্ব প্রতিবেদক, মিরসরাই : | প্রকাশের সময় : মঙ্গলবার ২ জুলাই ২০২৪ ০৫:৪৯:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

চট্টগ্রামের মিরসরাইয়ে ওয়ারিশ সনদ জাল জালিয়াতি করে টাকা আত্মসাতের মামলায় কবির আহম্মদ নিজামী (৫৫) নামে ইউনিয়ন পরিষদের এক চেয়ারম্যানকে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছে আদালত। সোমবার (২ জুলাই) দুপুরে চীফ জুডিসিয়াল ম্যাজিস্টেট আদালত-চট্টগ্রামের বিচারক কাজি শহীদুল হক এই আদেশ দিয়েছেন। কবির আহমদ নিজামী উপজেলার ১৩ নং মায়ানী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি একই ইউনিয়নের পশ্চিম মায়ানী এলাকার জাফর আহম্মদের ছেলে। 

জানা গেছে, ওয়ারিশ সনদ জাল জালিয়াত করে সরকারের ভ‚মি অধিগ্রহণ শাখা থেকে ৫ কোটি ৫৩ লক্ষ ৪২ হাজার ৯শত ৩২ টাকা আত্মসাৎ করার দায়ে ভুক্তভোগী মহিন উদ্দিন চৌধুরী বাদি হয়ে চট্টগ্রাম ম্যাজিস্ট্রেট আদালত- ৪ এ ২০২১ সালে একটি মামলা দায়ের করেন। মামলায় চেয়ারম্যান কবির আহমদ নিজামীকে প্রধান করে ১৩ জনকে আসামী করা হয়েছে। এরপর একাধিক সংস্থা তদন্ত করে আদালতে প্রতিবেদন দিয়েছেন। প্রতিবেদনে ঘটনার সত্যতা পাওয়া যায়। 

বাদি পক্ষের আইনজীবি এ্যডভোকেট জাহেদুল ইসলাম জানান, মামলার ১ নং আসামী চেয়ারম্যান কবির আহমদ নিজামী মহামান্য হাইকোর্টের আদেশের প্রেক্ষিতে আজ আত্মসমর্পণ করলে তাকে জেল হাজতে প্রেরনের নির্দেশ দিয়েছেন চীফ জুডিসিয়াল মাজিস্ট্রেট আদালত, চট্টগ্রামের মাননীয় বিচারক। এরআগে হাইকোর্টে আত্মসমর্পন করলে মহামান্য হাইকোর্ট তাকে ৮ সপ্তাহের জামিন দিয়ে ২ জুলাই চীফ জুডিসিয়াল মাজিস্ট্রেট আদালত- চট্টগ্রামে আত্মসমর্পণ করতে নির্দেশ দেন।