আজ বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১

মিরসরাই প্রাণিসম্পদ দপ্তরের উদ্যোগ ৪৬ প্রান্তিক খামারীকে সহায়তা

নিজস্ব প্রতিবেদক, মিরসরাই : | প্রকাশের সময় : বুধবার ১৯ জানুয়ারী ২০২২ ০৩:৪৮:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজী প্রোগ্রাম (এনএটিপি) প্রকল্পের অর্থায়নে ৪৬ প্রান্তিক পর্যায়ের খামারীকে সহায়তা দেয়া হয়েছে। বুধবার (১৯ জানুয়ারি) সকাল ১১টায় মিরসরাই উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের উদ্যোগে নগদ অর্থসহ এ সহায়তা প্রদান করা হয়।

ওইদিন মিরসরাই উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এস.এম.এন জামিউল হিকমা প্রান্তিক পর্যায়ের ৪৬জন খামারীকে গরুর খাবার, গামলা (খাবার পাত্র), চিটাগুড়, ওষুধ, উন্নতজাতের মুরগি, তৈরি করা মুরগির ঘর উপহার দেন। এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. শ্যামল চন্দ্র পোদ্দার, ভেটেরিনারি সার্জন ডা. জয়িতা বসু, প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা. মোহাম্মদ মিনহাজুল করিম ও ডা. মো. ফরিদুল ইসলাম প্রমুখ।

বিতরণ শেষে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. শ্যামল চন্দ্র পোদ্দার জানান, ২০২১-২২ অর্থ বছরের এনএটিপি-২ এর আওতায় প্রান্তিক পর্যায়ের খামারিদের বিশেষ করে পরিবার কেন্দ্রিক যারা গাভী, গরু মোটা তাজাকরণ ও মুরগি পালন করে তাদের মধ্য থেকে এ বছর ৪৬ জনকে এসব সহায়তা দেয়া হয়। এসময় প্রত্যেকজনকে ৩’শ টাকা হারে ব্রিফিং ভাতাও প্রদান করা হয়।