আজ রবিবার ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪শে ভাদ্র ১৪৩১
স্মৃতিচারণ ও দোয়া মাহফিল

মিরসরাই ট্র্যাজেডিতে নিহতদের শ্রদ্ধাভরে স্বরণ

নিজস্ব প্রতিবেদক, মিরসরাই : | প্রকাশের সময় : বৃহস্পতিবার ১১ জুলাই ২০২৪ ০৭:৩৩:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

চট্টগ্রামের মিরসরাই ট্র্যাজেডির ১৩তম বছর পূর্ণ হয়েছে আজ। নানা আয়োজনে শ্রদ্ধাভরে স্মরণ করা হলো ৪৫ জন নিহতদের। বৃহস্পতিবার (১১ জুলাই) নিহতদের স্মরণে সকাল থেকে বিভিন্ন রাজনৈতিক দল, শিক্ষাপ্রতিষ্ঠান, স্বেচ্ছাসেবী সংগঠন ও পেশাজীবী সংগঠন দুর্ঘটনাস্থলে নিহতদের স্মরণে অবস্থিত ‘অন্তিম’ এবং আবুতোরাব উচ্চ বিদ্যালয়ের প্রধান ফটকে অবস্থিত ‘আবেগ’ এ পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর দুপুর ১২টায় আবুতোরাব বহুমুখী উচ্চ বিদ্যালয়ের আয়োজনে নিহতদের স্বরণে স্মৃতিচারণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বিদ্যালয় মিলনাতায়নে আয়োজিত অনুষ্ঠানে বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি আবুল হোসেন বাবুলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিরসরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন।

বিদ্যালয় পরিচালনা পরিষদের সদস্য সাবেক ইউপি চেয়ারম্যান শাহীনুল কাদের চৌধুরীর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিরসরাই উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান উম্মে কুলসুম কলি, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মর্জিনা আক্তার, মঘাদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি তোফায়েল উল্ল্যাহ চৌধুরী নাজমুল, মিরসরাই উপজেলা ছাত্রলীগের আহŸায়ক মাসুদ করিম রানা, মায়ানী ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি নুরের ছাপা নয়নসহ বিদ্যালয়ের শিক্ষার্থী, নিহতদের স্বজন ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে এনায়েত হোসেন নয়ন বলেন, মিরসরাই ট্র্যাজেডি মিরসরাই তথা পুরো দেশের জন্য অত্যন্ত বেদনাদায়ক ইতিহাস। একই এলাকার এতগুলো কোমলমতি শিক্ষার্থীর তাজা প্রাণ একসাথে মৃত্যু সত্যিই হৃদয়বিদারক। নিহত স্বজনদের উদ্দেশ্য করে বলেন আর্থিকভাবে অসচ্ছল কেউ থাকলে উপজেলা পরিষদের পক্ষ থেকে সর্বোচ্চ সহযোগিতা করবার ঘোষণা দেন। এছাড়া আলোচনা সভায় বিভিন্ন বক্তাদের আলোচনায় উঠে আসা দাবি মিরসরাই ট্র্যাজেডি দিবস পালন শুধুমাত্র আবুতোরাব উচ্চ বিদ্যালয়ে সীমবদ্ধ না রেখে পুরো উপজেলাব্যাপী প্রতিটা শিক্ষাপ্রতিষ্ঠানে যেন উদযাপন হয় সে বিষয়ে পদক্ষেপ নেবেন। অনুষ্ঠানের শেষান্তে নিহতদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।