আজ শনিবার ১১ মে ২০২৪, ২৮শে বৈশাখ ১৪৩১

মালয়েশিয়ায় ৪২৫ অবৈধ অভিবাসী আটক, অর্ধেকের বেশি বাংলাদেশি

আন্তর্জাতিক ডেস্ক : | প্রকাশের সময় : শনিবার ৫ অগাস্ট ২০২৩ ০৮:৪৯:০০ অপরাহ্ন | আন্তর্জাতিক

 

মালয়েশিয়ায় ৪২৫ জন অবৈধ অভিবাসীকে আটক করেছে কুয়ালালামপুর ইমিগ্রেশন বিভাগ। তাদের মধ্যে ২৫২ জন বাংলাদেশিও রয়েছেন।

শুক্রবার (৪ আগস্ট) মধ্যরাতে কুয়ালালামপুরের চেরাসের তামান কনটের ৩টি ভিন্ন ফ্ল্যাটে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম মালয় মেইল।  

 

 

বিষয়টি নিশ্চিত করেছেন কুয়ালালামপুর ইমিগ্রেশন অধিদফতরের পরিচালক শামসুল বদরিন। সংবাদ সম্মেলনে তিনি জানান, শুক্রবার মধ্যরাতে অভিযান চালিয়ে ৮০ জন ইমিগ্রেশন কর্মকর্তা মোট ৬০০ জন দেশি-বিদেশি নাগরিকের কাগজপত্র যাচাই করেন। তাদের মধ্যে কাগজপত্র নেই এমন ৪২৫ জন অবৈধ বিদেশি নাগরিককে আটক করা হয়েছে। এদের মধ্যে ৩৭২ জন পুরুষ এবং ৫৩ জন নারী।  বদরিন আরও জানান, আটক অভিবাসীদের মধ্যে বাংলাদেশের ২৫২, মিয়ানমার ১০৮, ইন্দোনেশিয়া ৩০, নেপাল ২০, পাকিস্তান ৭, কম্বোডিয়া ৬ এবং ফিলিপাইনের ২ জন রয়েছেন।

 

 

 

তিনি বলেন, ‘পাস বা পারমিটের অপব্যবহার, অবৈধভাবে পরিচয়পত্র ছাড়া অবস্থানসহ বিভিন্ন অরাধের কারণে তাদের আটক করা হয়েছে। আটক ব্যক্তিরা বিভিন্ন নির্মাণাধীন ভবন ছাড়াও শিল্প-কারখানা এবং পরিচ্ছন্নতাকর্মী হিসেবে কাজ করতেন।’  

 

 

আটকদের বুকিত জলিল ইমিগ্রেশন ডিটেনশন ডিপোতে রাখা হয়েছে। ইমিগ্রেশন অ্যাক্ট ১৯৫৯/৬৩, পাসপোর্ট অ্যাক্ট ১৯৬৬ এবং ইমিগ্রেশন রেগুলেশনস ১৯৬৩ এর অধীনে তাদের বিষয়ে তদন্ত করা হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।