আজ মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১লা আশ্বিন ১৪৩১

মাতৃভূমি'র ইলিশ উৎসব

ইলিয়াছ ভূঁইয়া, নিজস্ব প্রতিবেদক: | প্রকাশের সময় : রবিবার ১৮ সেপ্টেম্বর ২০২২ ০৬:১৫:০০ অপরাহ্ন | দেশ প্রান্তর

বাদল দিনের মাতাল করা ইলশেগুঁড়ির রিমঝিম শব্দে জেলের জালভরে উঠছে প্রচুর ইলিশ। ইলিশে ইলিশে বাজার সয়লাব। বাঙালি দাঁতে ধার দিয়ে বসেছে ইলিশ খাওয়ার হরেক আয়োজন নিয়ে। ঠিক যেভাবে আমাদের জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্য সিরাজগঞ্জের আসাদউদ্দৌলা সিরাজীর বাড়িতে ঘটা করে ইলিশ খাওয়ার আয়োজনটা করা হয়েছিল। আর তেমনি করে প্রতি বছরের ন্যায় এবছরও মাতৃভূমি সামাজিক সংগঠনের আয়োজনে সীতাকুণ্ডে হয়ে গেল ইলিশ উৎসব। গত সোমবার সন্ধ্যায় বীরমুক্তিযোদ্ধা ডাক্তার এখলাছ উদ্দিন মিলনায়তনে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ও বিশিষ্ঠ জনের উপস্থিতিতে একখন্ড সীতকুণ্ডে পরিনত হয়।     

 

অধ্যাপক সুনীল বন্ধু নাথ এর সভাপতিত্বে অতিথি ছিলেন সদ্য সাবেক চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য আ ম ম দিলসাদ, ১নং সৈয়দপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এইচ এম তাজুল ইসলাম নিজামী, গল্পকার দেবাশিস ভট্টাচার্য, যুব কর্মকর্তা শাহ আলম, মাতৃভূমি সামাজিক সংগঠনের উপদেষ্টা মোঃ জাহাঙ্গীর ভূঁইয়া, ইপসার প্রধান নির্বাহী যুববন্ধু মোঃ আরিফুর রহমান, সমাজসেবী প্রদীপ দত্ত, নারী ও মানবাধিকার নেত্রী ডঃ শামসুন্নাহার চৌধুরী লোপা, সীতাকুণ্ড মর্ডান হসপিটালের এমডি মুহাম্মদ খালেদ মুশাররফ,উন্নয়ন সংগঠক আলেয়া বেগম।

 

মাতৃভূমি সামাজিক সংগঠনের সভাপতি মোঃ সাইফুর রহমান শাকিলের প্রাণবন্ত উপস্থাপনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক শিপলু দাস, যুগ্ন সাধারণ সম্পাদক রকি দাশ ও সদস্য মোঃ আরিফ।  গান পরিবেশন করেন টিভি শিল্পী শান্তা দাশ, ইলিয়াস ভূইয়া ও হারুন উর রশিদ, মোঃ সাদেক প্রমুখ।