আজ শনিবার ২০ এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১

ভোট দিতে পেরে খুশী ভোটাররা, হাটহাজারীর ১৩টি ইউপিতে শান্তিপূর্ণ নির্বাচন

মোঃ পারভেজ, হাটহাজারী প্রতিনিধি: | প্রকাশের সময় : রবিবার ২৮ নভেম্বর ২০২১ ০৮:৪০:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

তৃতীয়  দফা ইউনিয়ন পরিষদ নির্বাচন হাটহাজারীতে শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন হয়েছে। তবে কয়েকটি কেন্দ্রে সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। তবে নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচনী এলাকাগুলোতে বড় ধরণের তেমন কোন ঘটনা ঘটেনি।

 

সকালে ভোট কেন্দ্রগুলো ঘুরে দেখা যায়,  উপজেলার আওতাধীন ১৩টি ইউনিয়নে ভোটারদের দীর্ঘ লাইনে দাঁড়িয়ে নিজেদের ভোটাধিকার প্রয়োগ করতে পেরে বেশ খুশি। ভোট শুরুর প্রাক্কালে ভোটারদের উপস্থিতি কম থাকলে বেলা বাড়ার সাথে সাথে ভোটাদের উপস্থিতি  বাড়তে থাকে। নির্বাচনের উৎসব মুখর পরিবেশে দেখে স্থানীয়দের মনে খুশির আমেজ লক্ষ্য করা যায়। 

কয়েকটি ভোট কেন্দ্র ঘুরে এবং নির্বাচনী দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা, ভোটার ও প্রার্থীদের সাথে কথা হলে, ৪ নং গুমানমর্দ্দন ইউনিয়নের ৮ নং কেয়াং সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ১২শ ২৯ ভোটারের মধ্যে বেলা ১ টা দিকে ৪শ ২ ভোট গ্রহন হয়েছে। এ ইউনিয়নে আ,লীগ দলীয় একক চেয়ারম্যান পদ প্রার্থী। তাছাড়া ৭,৮,৯ নং সংরক্ষিত মহিলা আসনে বিবি ফাতেমা শিল্পী একক প্রার্থী।

 

৫ নং নাঙ্গলমোড়া ইউনিয়নের ২ নং ওয়ার্ডের  নাঙ্গলমোড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে বেলা ১২ টা ৫০ মিনিটে ৩ শতাধীক ভোট গ্রহন করা হয়েছে বলে দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা জানান। এ ইউপিতে বর্তমান চেয়ারম্যান এবং ঘোড়া প্রতীকের চেয়ারম্যান পদ প্রার্থী সিরাজুল হক বাবুল তাঁর ভোটারদের প্রতিপক্ষ চেয়ারম্যান প্রার্থীরা তার ভোটারদের কেন্দ্রে আসতে বাধা দিয়েচ্ছেন বলে উপস্থিত গণমাধ্যম কমর্ীদের নিকট অভিযোগ করেন। এ কেন্দ্রে দায়িত্ব প্রাপ্ত প্রিজাডিং অফিসার সৈয়দ আনোয়ার ইকবাল কেন্দ্রে কোন রকমের সমস্যা হয়নি বলে তিনি জানান।

 

৬ নং ছিপাতলী ইউনিয়নের গাউছিয়া মাদ্রাসা কেন্দ্রে দায়িত্ব প্রাপ্ত পুলিশের উপ পরিদর্শক জসিম উদ্দিন জানান, নির্বাচনের পূর্বদিন দিবাগত রাত আড়াইটা থেকে সাড়ে তিনটা পর্যন্ত কেন্দ্রের অদূরে বেশ কিছু ফটকার আওয়াজ শুনা গেছে বলে উল্লেখ করে হয়তো ভোটারদের মধ্যে  আতংক ছড়াতে কোন প্রার্থী এ ঘটনা ঘটাতে পারে৷ নির্বাচন চলাকালে প্রার্থী কর্মী সমর্থকদের মধ্যে সামান্য ধাক্কাধাক্কি ঘটনা ঘটে।  এসময় ১৫ মিনিটের মত ভোট বন্ধ করা হলেও পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় পূনরায় ভোট গ্রহন শুরু হয়।

 

৯ নং গড়দুয়ারা ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের গড়দুয়ারা বহুমুখী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে গোলযোগ দেখা দিলে ১১ টা ৫০ মিনিট থেকে ১২ টা ৫ মিনিট পর্যন্ত ১৫ মিটিন ভোট গ্রহন বন্ধ থাকলে পরিস্থিতি স্বাভাবিক হাওয়ায় পূণরায় ভোট গ্রহন শুরু হয় বলে দায়িত্ব প্রাপ্ত প্রিজাইডিং অফিসার প্রনব কুমার জানান।

 

১০ নং উত্তর মাদার্শা ইউনিয়নে নতুন হাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৬ নং ওয়ার্ডে ২ টা ৪৮ মিনিটে ৫০ ভাগ ভোট গ্রহন করা হয়েছে বলে দায়িত্ব প্রাপ্ত প্রিজাইডিং অফিসার বিপ্লব কুমার সেন জানান। 

 

 ১২ নং চিকনদন্ডী ইউপিতে হাত পাখা প্রতীকে  চেয়ারম্যান পদ প্রার্থী মো. জাবেদ আহত হয়েছে। তাছাড়া ২ নং ধলই ইউপিতে মোটরসাইকেল প্রতীকের চেয়ারম্যান পদ প্রার্থী এই ইউনিয়নে সাবেক চেয়ারম্যান হারুনুর রশিদ সড়ক দুর্ঘটনায় আহত হয়েছে।

 ১৩ নং দক্ষিণ মাদার্শা ইউপির ৪ নং ওয়ার্ডের মেম্বার পদ প্রার্থী নুরুল আমিন ও মোা. ইউছুপ উভয়ে কর্মী সমর্থকদের সংর্ঘষে আহত হয়েছে। 

 

 ১১ নং চিকনদন্ডী ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের মেহার নেগার উচ্চ বিদ্যালয় কেন্দ্রে চেয়ারম্যান প্রার্থী একটি প্রতীকে সিল মারা অবস্থা কিছু ব্যালেট পেপার উদ্ধার করা হয়। এব্যাপারে কেন্দ্রে দায়িত্ব প্রাপ্ত প্রিজাইডিং অফিসারের জানতে চাইলে তিনি বিষযটি অস্বীকার করেন। 

মির্জাপুর, ধলই নাঙ্গলমোড়াসহ বেশ কিছু ইউনিয়নে ভোট কেন্দ্রে পর্যাপ্ত জায়গা না থাকায় ভোটারদের ভোটাধীকার প্রয়োগ করতে সীমাহীন ভূগান্তির স্বীকাররে পরিণত হতে হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শাহিদুল আলম জানান, ১৩টি ইউপি কোন বড় ধরনের ঘটনা ছাড়াই শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন হয়েছে।