আজ শুক্রবার ৩ মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১

বার্ষিক শুরু এখনো অর্ধ বার্ষিকের রেজাল্ট পায়নি গোমদন্ডী পাইলটের শিক্ষার্থীরা, হতাশ অভিভাবকরা

বোয়ালখালী প্রতিনিধি : | প্রকাশের সময় : মঙ্গলবার ২১ নভেম্বর ২০২৩ ০৭:৪৩:০০ অপরাহ্ন | চট্টমেট্টো

বার্ষিক পরীক্ষা প্রায় শেষের দিকে কিন্তু অর্ধ বার্ষিকের রেজাল্ট এখনো হাতে পায়নি শিক্ষার্থীরা। উপজেলা সদরের গোমদন্ডী পাইলট মডেলের মত ঐতিহ্যবাহী একটি স্কুলে অনিয়মের এ ঘটনা ঘটেছে। এ নিয়ে বিদ্যালয়টির অভিভাবকদের মাঝে চরম অসন্তোষ বিরাজ করছে।

 নাম প্রকাশে অনিচ্ছুক এ বিদ্যালয়ের নবম শ্রেনির এক অভিভাবকের অভিযোগ- আমার মেয়ে এ বিদ্যালয়ের নবম শ্রেনির বিজ্ঞান শাখার ছাত্রী। ষে গত অর্ধ বার্ষিকে সব বিষয়ে পরীক্ষা দিয়েছে কিন্তু বছরের প্রায় শেষের দিকে এসেও সে পরীক্ষার রেজাল্ট  হাতে পায়নি। আমি নিজেও বেশ কয়েকবার স্কুলে গিয়ে ক্লাস টিচার এমন কি প্রধান শিক্ষক কে বলেছি কিন্তু তারা আজ দেবো কাল দেবো করে প্রায় ৫/৬ মাস ঘুরিয়েছে কিন্তু শেষ পর্যন্ত রেজাল্ট দিতে পারেনি। এ দিকে বিদেশ থেকে মেয়ের বাবা বার-বার সে পরীক্ষার রেজাল্ট জানতে চেযে এক পর্যায়ে হতাশ হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে- সারা দেশের মত ওই বিদ্যালয়ের  অর্ধ বার্ষিকী পরীক্ষাটা শেষ হয়েছিল এ বছরের  ২৫ জুন। ফলাফল দেয়ার সরকারি নির্দেশনা ছিল ১২ জুলাই। কিন্তু সে নির্দেশনা তো মানা হয়নি বরং এখনো সে রেজাল্ট শিক্ষার্থীদের দিতে পারেনি তারা। জানতে চাইলে বোয়ালখালী উপজেলা নির্বাহী অফিসার মোহাস্মদ মামুন বলেন বিষযটা জানতে পেরে গত ১৪ নভেম্বর ওই বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক কে ডেকে ৩ দিনের মধ্যে শিক্ষার্থীদের হাতে প্রোগ্রেস রিপোর্ট সহ রেজাল্ট দিযে দিতে বলে দিয়েছি।যদি সে নির্দেশ না মেনে থাকে তবে বিধি মোতাবেক ব্যবস্হা নেয়া হবে।

 

বিদ্যালয়ের প্রধান শিক্ষক এসএম খসরু পারভেজ বলেন,শুধু  নবম শ্রেণির কয়েকজনের দেয়া হয়নি।



সবচেয়ে জনপ্রিয়