আজ রবিবার ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪শে ভাদ্র ১৪৩১

ফটিকছড়িতে মুজিব শতবর্ষ স্বপ্নযাত্রা স্কুলের শিক্ষার্থীরা পেলো ইউনিফর্ম

নিজস্ব প্রতিবেদক, ফটিকছড়ি : | প্রকাশের সময় : মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ ০৬:৪২:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

ফটিকছড়ির পাইন্দং-এ মুজিব শতবর্ষ স্বপ্নযাত্রা প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা বিনামূল্যে ইউনিফর্ম পেয়েছে। ১৬ জুলাই (মঙ্গলবার) দুপুরে উপজেলার পাইন্দং ইউনিয়নস্থ ডলু সরকারী আশ্রয়ন প্রকল্পে স্থাপিত মুজিব শতবর্ষ স্বপ্নযাত্রা স্কুলের শিক্ষার্থীদের মাঝে এসব ইউনিফর্ম প্রদান করা হয়।

 

এ উপলক্ষে বিদ্যালয় প্রাঙ্গনে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো. মোজাম্মেল হক চৌধুরী।

 

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আবুল হোসেনের সভাপতিত্বে এবং প্রধান শিক্ষক রেজাউল করিমের সঞ্চালনায় এতে বিশেষ অতিথি ছিলেন স্থানীয় ইউপি চেয়ারম্যান এ কে এম ছরোয়ার হোসেন স্বপন, ফটিকছড়ি লেডিস ক্লাবের সভাপতি সাজিদা আহমেদ মিতু, জনস্বার্থ প্রকৌশলী প্রনবেশ মহাজন, সাবেক ইউপি সদস্য সালাউদ্দিন সরোয়ার, দিল মোহাম্মদ মেম্বার, ফজল করিম চৌধুরী প্রমুখ।

 

এসময় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার মো: মুজাম্মেল হক চৌধুরী বলেন, ভূমিহীন ও গৃহহীন মানুষের জন্য মাননীয় প্রধানমন্ত্রী ঘর নির্মাণ করে দিয়েছেন। তাদের সন্তানদের শিক্ষার আলোই আলোকিত করার জন্য প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠা করা হয়েছে। আগামীতে উচ্চ মাধ্যমিক বিদ্যালয় স্থাপন করা হবে। আমি বিশ্বাস করি এই আশ্রয়নের শিশুরা একদিন দেশকে নেতৃত্ব দিবে। দেশের কল্যাণে তারা কাজ করবে। এসময় তিনি আশ্রয়ণ প্রকল্পের মানুষের জন্য একটি স্থায়ী কবরস্থান নির্মান করার প্রতিশ্রুতি দেন। 

 

পরে বিদ্যালয়েররে শিক্ষার্থীর মাঝে বিনামূল্যে ইউনিফর্ম বিতরণ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন অতিথি বৃন্দ।

 

উল্লেখ্য-  ২০২০ সালে স্থাপিত উপজেলার সর্ববৃহৎ ডলু সরকারী আশ্রয়ন প্রকল্পে ৬ শতাধিক পরিবার বসবাস করছে। পরিবারগুলোর শিশুদের জন্য সম্প্রতি প্রতিষ্ঠা করা হয়েছে  মুজিব শতবর্ষ স্বপ্নযাত্রা নামে এ বিদ্যালয়টি।