আজ রবিবার ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪শে ভাদ্র ১৪৩১

ফটিকছড়িতে বাড়ী ফেরার পথে ছিনতাইয়ের শিকার ব্যবসায়ী

নিজস্ব প্রতিবেদক, ফটিকছড়ি : | প্রকাশের সময় : শুক্রবার ৭ জুন ২০২৪ ০৮:২৮:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

ফটিকছড়িতে হোসাইনুল করিম নামে এক ব্যবসায়ীর উপর হামলা করে ২ লক্ষ ২০হাজার টাকা নিয়ে গেছে ছিনতাইকারীর দল। গত বৃহষ্পতিবার রাতে উপজেলার সুন্দরপুরের নয়াহাট সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে।

 

স্থানীয় সূত্র জানায়, সুন্দরপুর আজিম চৌধুরী হাট(নয়াহাট) বাজারের হাজী ষ্টোরের স্বত্বাধিকারী মোহাম্মদ হোসাইনুল করিম রাতে দোকান বন্ধ করে বাড়ি ফেরার পথে তাঁর উপর ছিনতাইকারীরা হামলা চালায়। এতে তিনি মাথায় গুরুতর আঘাতপ্রাপ্ত হন। পরে তিনি মাঠিতে লুটিয়ে পড়লে ছিনতাইকারীরা ২ লাখ ২০ হাজার টাকা ভর্তি বেগ ছিনিয়ে নিয়ে যায়।

 

তাকে উদ্ধার করে নাজিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করে কর্তব্যরত চিকিৎসক। বর্তমান নগরীর মেট্রো পলিটন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে বলে জানায় আহতের ছেলে ইরফানুল করিম হিরু। তিনি বলেন, আমার বাবা দোকান বন্ধ করে বাড়ি যাওয়ার পথে উৎপেতে থাকা ছিনতাইকারীরা হামলা চালিয়ে অনেকগুলো টাকা নিয়ে গেছে। এখন বাবাকে নিয়ে খুব দুঃশ্চিন্তায় আছি। একটু সুস্থ হলে ফটিকছড়ি গিয়ে থানায় মামলা করব।

 

এদিকে, এলাকাবাসী মোহাম্মদ বাপ্পু নামের এক ছিনতাইকারীকে আটক করে গণধোলাই দিয়ে পুলিশ সোপর্দ করেছে। সে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে গুরুতর আহত অবস্থায় চিকৎসাধীন রয়েছে বলে জানা যায়। ছিনতাইকারী বাপ্পুর বাড়ি ময়মনসিংহ জেলায় হলেও সে ফটিকছড়ির রোসাংগিরি এলাকায় ভাড়া বাসায় থাকে। তার শ্বশুর বাড়ি নারায়নহাট উত্তর সুন্দরপুর এলাকায়।

 

স্থানীয় ইউপি সদস্য মোহাম্মদ মহিন বলেন, ঘটনার পর এলাকাবাসী এক ছিনতাইকারীকে আটক করে পুলিশে দিয়েছে বলে শুনেছি।

 

এ ব্যাপারে ফটিকছড়ি থানার ওসি( তদন্ত) আবু জাফর মুহাম্মদ সালে তুহিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ছিনতাইয়ের ঘটনায় পুলিশের পক্ষে তদন্ত চলছে। এলাকাবাসী অভিযুক্ত একজনকে আটক করে গণধোলাই দেয়। তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।  ছিনতাইয়ের শিকার ব্যক্তির পরিবারের পক্ষে কোন অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।